নববর্ষে লাশ হয়ে ফিরল দুই বন্ধু

ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ | ৬ বৈশাখ ১৪২৬

নববর্ষে লাশ হয়ে ফিরল দুই বন্ধু

সারা দেশে সড়কে নিহত ৮

ডেস্ক রিপোর্ট ১০:১৯ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯

print
নববর্ষে লাশ হয়ে ফিরল দুই বন্ধু

টাঙ্গাইলের কালিহাতীতে পহেলা বৈশাখে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়ে ট্রাকচাপায় দুই বন্ধুর মৃত্যু হয়েছে। গত রোববার দুপুর ১২টার দিকে কালিহাতী উপজেলায় যদুরপাড়া নামক স্থানে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। কালিহাতী উপজেলার আনালিয়াবাড়ী এলাকার মোকলেছের ছেলে ছাত্তার (১৭) এবং একই এলাকার সেলিম (১৮) নিহত হয়। ছাত্তার একাদশ শ্রেণির ছাত্র ও সেলিম এসএসসি পরীক্ষা দিয়েছে।

পুলিশ ও নিহতদের আত্মীয়রা জানায়, ছাত্তার ও সেলিম পহেলা বৈশাখ উপলক্ষে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়। তারা এলেঙ্গা থেকে মোটরসাইকেল করে ভূঞাপুরের দিকে যাচ্ছিল। পথে যদুরপাড়ার মোড়ে পৌঁছালে ইট বোঝাই একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই দুই বন্ধুর মৃত্যু হয়। পরে পুলিশ খবর পেয়ে নিহতদের লাশ উদ্ধার করে।

কালিহাতী থানার অফিসার ইনচার্জ মীর মোশারফ হোসেন দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

টাঙ্গাইল ছাড়াও সারা দেশের বিভিন্ন এলাকার সড়কে নিহত হয়েছেন আরও ৬ জন। এর মধ্যে রয়েছে ব্রাহ্মণবাড়িয়ায় ১, চট্টগ্রামে ১, ঢাকায় ১, গোপালগঞ্জে ১, ফরিদপুরে ১ এবং জামালপুরে ১ জন।

খোলা কাগজ প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন-

সরাইল বৈশাখী উন্মাদনায় মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত এক
সরাইলে নববর্ষের প্রথম দিনে বৈশাখী উন্মাদনায় মোটরসাইকেল নিয়ে ঘুরতে গিয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন সরাইলের সিয়াম (১৮)। গত রোববার সন্ধ্যায় ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সিয়াম সরাইল উপজেলার সদর ইউনিয়নের নিজসরাইল জিলুকদারপাড়া গ্রামের মাহমুদ মিয়ার ছেলে এবং সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছরে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার্থী হিসেবে ফলাফল প্রত্যাশী।

চট্টগ্রামে মেলায় যাওয়ার পথে বাসের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু
বন্ধুর সঙ্গে সাইকেলে চড়ে মেলায় যাওয়ার পথে চট্টগ্রামে বাসের ধাক্কায় জিসান উদ্দিন রায়হান (৮) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে নয়টার দিকে চান্দগাঁও থানার আরাকান সড়কের সিঅ্যান্ডবি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জিসান নগরের চান্দগাঁও কালামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র। ওই এলাকার সানোয়ারা আবাসিকের জাক্কুন সওদাগর কলোনিতে তাদের বাসা।

সিএমপির চান্দগাঁও থানার এএসআই সাইফুদ্দিন মানিক জানান, সকালে জিসান তার এক বন্ধুর সঙ্গে সাইকেলে করে মৌলভী পুকুরপাড় এলাকায় বৈশাখী মেলায় যাচ্ছিল। এ সময় কালুরঘাটগামী ১ নম্বর রুটের একটি বাস তাদের সাইকেলের পেছনে ধাক্কা দিলে জিসান পড়ে গিয়ে গুরুতর আহত হয়। গুরুতর আহত অবস্থায় জিসানকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টকর্মী নিহত
রাজধানীর যাত্রাবাড়ীতে রিকশায় লেগুনার ধাক্কায় এক গার্মেন্টকর্মী নিহত হয়েছেন। নিহত মো. খোকন (৪০) ওই এলাকার সিনহা টেক্সটাইল মিলে কাজ করতেন। তার গ্রামের বাড়ি নওগাঁয়। তিনি পরিবার নিয়ে কাঁচপুর বাজারের পাশে থাকতেন। গতকাল বিকাল সাড়ে পাঁচটার দিকে যাত্রাবাড়ীর মীর হাজিরবাগ এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

জানা যায়, ওইদিন বিকালে তিনি ও তার এক বন্ধু ধোলাইপাড় আসছিলেন। পথে মীর হাজিরবাগ এলাকায় একটি লেগুনা রিকশাকে ধাক্কা দেয়। এতে তারা দুজন ছিটকে পড়েন। খোকনের মাথায় আঘাত লাগে। খোকনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গোপালগঞ্জে মোটরসাইকেল আরোহী নিহত
গোপালগঞ্জের কাশিয়ানীতে সড়ক দুর্ঘটনায় রত্না খানম (১৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। গতকাল সন্ধ্যায় ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, মোটরসাইকেলে চড়ে কাশিয়ানী থেকে ফরিদপুরের বোয়ালমারী যাওয়ার পথে ঢাকা-খুলনা মহাসড়কের ভাটিয়াপাড়া পৌঁছালে পেছন থেকে দোলা পরিবহনের একটি বাস মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এ সময় ঘটনাস্থলেই রত্না খানম (১৫) নিহত হয়। নিহত রত্না খানম ফরিদপুরের বোয়ালমারী উপজেলার নন্দিনী গ্রামের রইজ শেখের মেয়ে। এ ঘটনায় পুলিশ বাসটিকে আটক করেছে।

ফরিদপুরে বাসচাপায় এক নারী নিহত, সড়ক অবরোধ
ফরিদপুরের নগরকান্দা উপজেলার ফরিদপুর-চাঁদহাট আন্তঃজেলা মহাসড়কের শীলাবাড়ী ব্রিজের সামনে একটি লোকাল বাস রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা রাফেজা বেগম (৩০) নামে এক নারীকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। এ ঘটনায় আরো দুই পথচারী আহত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে। এ ঘটনা ঘটে গতকাল বেলা ১১টার দিকে। নিহত আহত সবারই বাড়ি শীলাবাড়ী এলাকায়। পরে এলাকাবাসী সড়কটি গাছের গুড়ি ফেলে অবরোধ করে রাখে।

জামালপুরে ট্রাক্টরের ধাক্কায় নারীর মৃত্যু
জামালপুরের বকশীগঞ্জে ট্রাক্টরের ধাক্কায় এক নারীর মৃত্যু হয়েছে। গত রোববার সকালে উপজেলার খেওয়ারচর এলাকার বকশীগঞ্জ-জব্বারগঞ্জ সড়কে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন বকশীগঞ্জ থানার ওসি এ কে এম মাহাবুবুল আলম। নিহত আমেনা বেগম (৫৫) ওই গ্রামের নূরুল আমিনের স্ত্রী। ওসি বলেন, বালু বোঝাই একটি ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা আমেনাকে ধাক্কা দিলে আহত হন তিনি। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমল্লেক্সে ভর্তি করে। সেখান থেকে জামালপুর সদর হাসপাতালে নেওয়ার সময় পথে তার মৃত্যু হয়।