অপচিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অপচিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

গিয়াস উদ্দিন মিয়া, গৌরনদী (বরিশাল)
🕐 ৮:৩৪ অপরাহ্ণ, জুন ২৪, ২০২২

অপচিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

অপচিকিৎসায় অপারেশন থিয়েটারেই মজিবর আকন (৬০) নামের এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন নিহতের স্বজনরা। নিহত মজিবর আকন বরিশালের গৌরনদী উপজেলার মেদাকুল গ্রামের মৃত সৈয়দ আলী আকনের ছেলে।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সন্ধ্যায় গৌরনদী লঞ্চঘাট এলাকার আলহাজ্ব ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান ডায়াবেটিক হাসপাতালে।

নিহতের ভাগ্নে ইদ্রিস হাওলাদার অভিযোগ করে বলেন, বুধবার আমার মামা মজিবর রহমান অসুস্থ হয়ে পরলে তাকে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র রেফার করা হয়। বৃহস্পতিবার দুপুরে মজিবর রহমানকে নিয়ে গৌরনদী লঞ্চঘাট এলাকার আলহাজ্ব ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান ডায়াবেটিক হাসপাতালে নিয়ে আসি।

সেখানের চিকিৎসক মোঃ গোলাম ছাদেক হাওলাদার মজিবর আকনের পরীক্ষা-নিরিক্ষা করার পর রোগীর স্বজনদের জানান, মজিবরের অ্যাপেন্ডিক্স হয়ে অর্ধপাকা অবস্থায় আছে। যা দ্রুত অপারেশন করতে হবে। তিনি (ইদ্রিস) আরও জানান, চিকিৎসক গোলাম ছাদেকের কথামতো ওইদিন সন্ধ্যায় মজিবর আকনকে ওই হাসপাতালে অপারেশন করতে নেয়া হয়। এ সময় ওই চিকিৎসকের অপচিকিৎসায় তার মামা মজিবর আকন অপারেশন থিয়েটারেই মারা যায়।

অপচিকিৎসার বিষয়ে জানতে চাইলে চিকিৎসক মোঃ গোলাম ছাদেক হাওলাদার জানান, আমরাতো চিকিৎসাই করি নাই শুধু অপারেশন করেছি। রোগীর ভাই হান্নানকে দেখিয়েছি যে তার ভাই মজিবর আকনের পুরো পেট রক্তে ভর্তি। খাদ্য নালীর ভিতরে রক্তে ফুলে গিয়েছে।

পরীক্ষায় এগুলো ধরা পরেছিলো কিনা জানতে চাইলে ওই চিকিৎসক জানান, বড় মেশিন ছাড়া এগুলো ধরা পরেনা। এই হাসপাতালটিতে বড় মেশিন না থাকায় ছোট মেশিন দিয়ে পরীক্ষা করা হয়েছে। তিনি আরও জানান, অ্যাপেন্ডিক্স যে এভাবে হইতে পারে তা আমরা চিন্তাও করি নাই। তবে এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কোন বক্তব্য পাওয়া যায়নি।

 
Electronic Paper