ভাইকে গাছে বেধে নির্যাতনের অভিযোগ

ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভাইকে গাছে বেধে নির্যাতনের অভিযোগ

আশরাফুল ইসলাম রনি, তাড়াশ (সিরাজগঞ্জ)
🕐 ২:৫১ অপরাহ্ণ, মে ১৪, ২০২২

ভাইকে গাছে বেধে নির্যাতনের অভিযোগ

সিরাজগঞ্জের তাড়াশে জমি-সংক্রান্ত বিরোধে আপন ছোট ভাইকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে বড়ভাই ও ভাবির বিরুদ্ধে।

শুক্রবার সন্ধায় উপজেলার মাগুড়া বিনোদ ইউনিয়নের দোবিলা গ্রামে এ ঘটনা ঘটে। এ বিষয়ে ছোট ভাই ব্যবসায়ী মো: ভুট্রু আলী বাদী হয়ে বড়ভাই আবু সাইদ ও ভাবির বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

নির্যাতনের স্বীকার মো: ভুট্রু আলীর অভিযোগ সুত্রে জানা যায়, দোবিলা গ্রামের মৃত.তজির উদ্দিনের ছেলে আবু সাঈদ ও মো: ভুট্রু আলীর মধ্যে বাড়ির জায়গা নিয়ে দ্বন্দ চলে আসছিল। পরে শুক্রবার বিকালে বড় ভাই আবু সাইদ জমির ধান বিবাদমান জায়গা রাখতে গেলে ছোই ভাই নিষেধ করে বাজারে যায়। পরে সন্ধার দিকে বাড়ি ফেরার পথে তাকে আটকিয়ে বড়ভাই আবু সাইদ ও তার স্ত্রী দড়ি দিয়ে গাছের সাথে বেধে মারধর করে এবং কাছে থাকা মুরগী বিক্রীর ১ লক্ষ ৫০হাজার টাকা ছিনিয়ে নেয়। এ সময় প্রতিবেশিরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শী দোবিলা গ্রামের সরদার মো: সাইফুল ইসলাম ও শামসুল আলম বলেন, ওই বাড়ির সামনে দিয়ে যাওয়ার পথে আমরা দেখি আবু সাইদ ও তার স্ত্রী মিলে ছোটভাই পোল্ট্রিফিড ব্যবসায়ী মো. ভুট্রু আলীকে দড়ি দিয়ে গাছের সঙ্গে বেধে রেখেছে। পরে আমরা সকলে মিলে তাকে উদ্ধার করি।

অভিযুক্ত বড়ভাই আবু সাইদ বলেন, আমার বাড়ির জায়গা আমার স্ত্রীর নামে বিগত ২০০৫ সালে রেজিষ্ট্রি কওে দিয়েছি। কিন্ত সেই জায়গা আমার ছোটভাই কাগজপত্র খাজনা ও খারিজ করে নিয়ে তার বলে দাবী করছে। তাকে মারধর করা হয়নি। আমার ধান নিতে বাধা দেয়ায় বেধে রেখেছিলাম।

মাগুড়া বিনোদ ইউনিয়নের দোবিলা গ্রামের ইউপি সদস্য মোঃ রকিবুজ্জামান আলফিন জানান, তাদের দুইভাইয়ের দ্বন্দ দীর্ঘদিনের। তাদের মধ্যেকার দ্বন্দ নিরশনে চেয়ারম্যানসহ গ্রামবাসীকে নিয়ে সমাধান করা চেষ্টা করবো।

তাড়াশ থানার উপপরিদর্শক (এসআই) মো: জিন্নাত আলী বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে গিয়ে তদন্তপুর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 
Electronic Paper