ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চলতি মাসেই শীত নামতে পারে

ডেস্ক রিপোর্ট
🕐 ৬:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২২

চলতি মাসেই শীত নামতে পারে

রাজধানীসহ সারাদেশে চলতি মাসের শেষ দিকে তাপমাত্রা নেমে যেতে পারে। এ সময় ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি চলে যেতে পারে। আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম আজ শুক্রবার এ পূর্বাভাসের তথ্য জানিয়েছেন।

আবহাওয়া অধিদপ্তর সূত্র বলেছে, আজ (২১ জানুয়ারি) থেকে আগামী দু-তিন দিনের মধ্যে সারা দেশে বৃষ্টি হতে পারে। ঢাকায় শনি ও রোববার বৃষ্টির সম্ভাবনা আছে। বৃষ্টি শেষে দেশের উত্তরাঞ্চল ও উত্তর-পশ্চিমাঞ্চলে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

 

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম। তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, এখন দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই। আজ সিলেট ও রংপুরে বৃষ্টির সম্ভাবনা আছে। আর ২৩, ২৪ ও ২৫ জানুয়ারি ঢাকাসহ সারা দেশে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। বৃষ্টি শেষে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে দেশের উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলে।

শাহীনুল ইসলাম আরও জানান, বৃষ্টির পর চলতি মাসের শেষ নাগাদ দেশের সব অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা কমতে পারে। এ সময়ে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি নেমে যেতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুসারে, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে নওগাঁর বদলগাছি উপজেলায়, ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা কক্সবাজারের টেকনাফ উপজেলায়, ২৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় গতকাল বৃহস্পতিবারের মতো আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস।

ময়মনসিংহে সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। চট্টগ্রামে ১৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহীতে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। সিলেটে ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। রংপুরে ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। খুলনায় ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বরিশালে ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

 
Electronic Paper