রামপুরায় বাসে ভাঙচুর-অগ্নিসংযোগে পুলিশের মামলা, আসামি ৮০০

ঢাকা, মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২ | ৫ মাঘ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রামপুরায় বাসে ভাঙচুর-অগ্নিসংযোগে পুলিশের মামলা, আসামি ৮০০

নিজস্ব প্রতিবেদক
🕐 ১:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ০১, ২০২১

রামপুরায় বাসে ভাঙচুর-অগ্নিসংযোগে পুলিশের মামলা, আসামি ৮০০

রাজধানীর রামপুরায় অনাবিল পরিবহনের বাসের চাপায় শিক্ষার্থী মাঈনুদ্দিন ইসলাম নিহত হওয়ার জেরে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে পৃথক দুটি মামলা করেছে। একটি মামলায় চার থেকে পাঁচশো জন, অপর মামলায় আড়াইশো থেকে তিনজনকে আসামি করা হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) হাতিরঝিল থানায় একটি মামলা করেন ওই থানার উপ-পরিদর্শক (এসআই) এ কে এম নিয়াজউদ্দিন মোল্লা। আর রামপুরা থানায় অপর মামলাটি করেন থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মারুফ হোসেন।

দুপুরে দুটি মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।

তিনি জানান, বাসচাপায় শিক্ষার্থী মাঈনুদ্দিন নিহত হওয়ার পর উত্তেজিত জনতা কয়েকটি বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুর চালায়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করে। একটি মামলায় ২৫০ থেকে ৩০০ জন এবং অপরটিতে ৪০০ থেকে ৫০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

এ ছাড়া নিহত শিক্ষার্থীর মা রাশেদা বেগম বাদী হয়ে নিরাপদ সড়ক আইনে একটি মামলা করেছেন। এ মামলায় অনাবিল পরিবহনের বাসচালককে গ্রেফতার দেখানো হয়েছে বলে জানান ওসি।

গত সোমবার রাত পৌনে ১১টার দিকে রাজধানীর রামপুরা এলাকায় গ্রিন অনাবিল পরিবহণের বাসের চাপায় মাঈনুদ্দিন নিহত হন। এ ঘটনায় রাতে সড়ক অবরোধ করে উত্তেজিত জনতা। এ সময় ঘাতক বাসসহ আটটি বাসে আগুন দেওয়া হয়। ভাঙচুর করা হয় আরও চারটি বাস।

 
Electronic Paper