দেশে আজ করোনায় শনাক্ত বেড়েছে দশমিক ৪ শতাংশ

ঢাকা, সোমবার, ৬ ডিসেম্বর ২০২১ | ২২ অগ্রহায়ণ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দেশে আজ করোনায় শনাক্ত বেড়েছে দশমিক ৪ শতাংশ

নিজস্ব প্রতিবেদক
🕐 ৫:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২১

দেশে আজ করোনায় শনাক্ত বেড়েছে দশমিক ৪ শতাংশ

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্ত বেড়েছে দশমিক ৪ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৮০ শতাংশ, যা আজ বেড়ে হয়েছে ২ দশমিক ২০ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২১ হাজার ৩০৮ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৪৬৯ জন। গতকাল ১৮ হাজার ৮১২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৩৩৯ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ১ লাখ ৩৫ হাজার ৪২ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৬ হাজার ২৯৬ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৪৫ শতাংশ।

অধিদপ্তর জানায়, করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৭ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৩ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১০ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৫ জন ও নারী ২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৮৫ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১২ হাজার ৭৭৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩৩১ জন। শনাক্তের হার ২ দশমিক ৫৯ শতাংশ এবং গতকাল এ হার ছিল ২ দশমিক ২৮ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৩ জন। গতকাল ২ জন মারা গিয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ৩ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন এবং খুলনা ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬৯৭ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৬২ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৯ হাজার ৬৮ জন।

 
Electronic Paper