ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শিক্ষার্থীদের করোনার পরীক্ষামূলক টিকাদান শুরু

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২১

শিক্ষার্থীদের করোনার পরীক্ষামূলক টিকাদান শুরু

দেশে প্রথমবারের মতো মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজে পরীক্ষামূলকভাবে শুরু হয়েছে ১২ থেকে ১৭ বয়সী শিক্ষার্থীদের করোনাভাইরাস প্রতিরোধে টিকাদান কার্যক্রম।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় মেডিকেল কলেজ হলরুমে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কমর্সূচির উদ্বোধন করেন।

সিভিল সার্জন কার্যালয় জানায়, শিক্ষার্থীদের বয়স নির্ধারণ করা হয়েছে ১২ থেকে ১৭ বছরের মধ্যে। জেলা শহ‌রের সরকারি বালক উচ্চ বিদ্যাল‌য়ের ৫০ শিক্ষার্থী, সরকারি এসকে বা‌লিকা বিদ্যাল‌য়ের ৫০ শিক্ষার্থী‌, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের ১০ শিক্ষার্থী ও গড়পাড়া জাহিদ মালেক উচ্চ বিদ্যালয়ের ১০ শিক্ষার্থীসহ মোট ১২০ শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেয়া হবে।

এর আগে গতকাল বুধবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. খুরশীদ আলম বলেন, এই টিকা দেয়া হবে ‘টেস্ট রান’ হিসেবে। যাদের টিকা দেয়া হবে তাদের ১০ থেকে ১৪ দিন পর্যবেক্ষণ করা হবে।

ডা. খুরশীদ আলম বলেন, প্রধানমন্ত্রী আমাদের নির্দেশ দিয়েছিলেন শিশুদের টিকা দিতে। সে অনুযায়ী বৃহস্পতিবার দুপুর ১২টায় মানিকগঞ্জের কর্নেল মালেক মেডিকেল কলেজে এই টিকার টেস্ট রান শুরু করব। প্রাথমিকভাবে দুটি সরকারি স্কুলের ১২ থেকে ১৭ বছরের ছেলেমেয়েদের বেছে নিয়েছি। তাদের ফাইজারের টিকা দেব।

 
Electronic Paper