করোনায় দেশে ৪ মাসে সর্বনিম্ন মৃত্যু

ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৬ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনায় দেশে ৪ মাসে সর্বনিম্ন মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২১

করোনায় দেশে ৪ মাসে সর্বনিম্ন মৃত্যু

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মারা গেলেন মোট ২৭ হাজার ৪১৪ জন। গত ২৬ মে মাসে সর্বনিম্ন ১৭ জনের মৃত্যু হয়েছিল। সে হিসাবে আজ গত চার মাসে সর্বনিম্ন মৃত্যুর তথ্য জানা গেল। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৯৮০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৩৫১ জন।

রোববার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২২ হাজার ২২১ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৯৮০ জন। গতকাল ১৭ হাজার ৮১৮ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৮১৮ জন। গতকাল শনাক্তের হার ছিল ৪ দশমিক ৫৯ শতাংশ, যা আজ কমে হয়েছে ৪ দশমিক ৪১ শতাংশ। দেশে এ পর্যন্ত ৯৬ লাখ ১৯ হাজার ১৫০ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫১ হাজার ৩৫১ জন। মোট শনাক্তের হার ১৬ দশমিক ১৩ শতাংশ।

ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘণ্টায় ১১ হাজার ৪১৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৫৪৮ জন। শনাক্তের হার ৪ দশমিক ৮০ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৫ দশমিক ৩৫ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮ জন। গতকাল ৬ জন মারা গিয়েছিল।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৪ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ২৫ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৭ জন ও নারী ১৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৪১৪ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের জানায়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, রাজশাহী বিভাগে ২ জন, খুলনা ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে এবং সিলেট বিভাগে ৩ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৩১২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ১১ হাজার ৪৭৯ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৩ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৪১ শতাংশ।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ক্রমশ করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়তে থাকে।

 
Electronic Paper