নিবন্ধন করে যারা টিকা পাননি ক্যাম্পেইনে তাদের অগ্রাধিকার

ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৬ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নিবন্ধন করে যারা টিকা পাননি ক্যাম্পেইনে তাদের অগ্রাধিকার

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২১

নিবন্ধন করে যারা টিকা পাননি ক্যাম্পেইনে তাদের অগ্রাধিকার

করোনার টিকার জন্য যারা অনেকদিন আগে নিবন্ধন করেছেন কিন্তু এখনও এসএমএস পাননি, টিকা নিতে পারেননি সারাদেশে শুরু হতে যাওয়া ক্যাম্পেইনে তাদের অগ্রাধিকার দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। রোববার (২৬ সেপ্টেম্বর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শুরুর দিকে অনেক নিবন্ধন করা হয়ে গিয়েছিল। কোনো কোনো দিন ২০ থেকে ২৫ লাখ লোকের নিবন্ধন হয়েছিল। টিকা ছিল কম। এখন পর্যাপ্ত টিকা আছে, এখন আর জট থাকবে না। যারা নিবন্ধন করে এখনও টিকা পাননি তারা ক্যাম্পেইনে অগ্রাধিকার ভিত্তিতে টিকা পাবেন।

এ সময় দেশে টিকার কোনো সংকট হবে না জানিয়ে মন্ত্রী বলেন, দেশে টিকা উৎপাদনের বিষয়টি চলমান আছে। বেসরকারি প্রতিষ্ঠান ইনসেপ্টা ফার্মা এ নিয়ে চীনের সঙ্গে কাজ করছে। ডিসেম্বরের মধ্যে নিজেদের কেনা এবং কোভ্যাক্স সহায়তা মিলে যথেষ্ট পরিমাণ টিকা পাব।

জাহিদ মালেক বলেন, আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে সারাদেশে ক্যাম্পেইনের মাধ্যমে করোনাভাইরাসের ৮০ লাখ ডোজ টিকা দেওয়ার টার্গেট নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

তিনি জানান, এখন পর্যন্ত পাঁচ কোটি ৫২ লাখ টিকা পাওয়া গেছে। তার মধ্যে প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে চার কোটি দুই লাখ মানুষকে টিকা দেওয়া হয়েছে।

 
Electronic Paper