সাবেক ডিজি আজাদ ও সাহেদকে আসামি করে চার্জশিট অনুমোদন

ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৬ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাবেক ডিজি আজাদ ও সাহেদকে আসামি করে চার্জশিট অনুমোদন

নিজস্ব প্রতিবেদক
🕐 ৫:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২১

সাবেক ডিজি আজাদ ও সাহেদকে আসামি করে চার্জশিট অনুমোদন

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদসহ ছয়জনকে আসামি করে দুর্নীতি দমন কমিশন (দুদক) চার্জশিট (অভিযোগপত্র) অনুমোদন দিয়েছে। আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ৩৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

বাকি আসামিরা হলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক আমিনুল হাসান, উপ-পরিচালক মো. ইউনুস আলী, সহকারী পরিচালক শফিউর রহমান ও গবেষণা কর্মকর্তা দিদারুল। শিগগিরই আদালতে অভিযোগপত্র পেশ করবে দুদক।

অভিযোগপত্রে বলা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশ করে রিজেন্ট হাসপাতালকে ডেডিকেটেড কোভিড হাসপাতালে রূপান্তর করতে চুক্তি করেন। এছাড়া, সরকারি প্রতিষ্ঠান নিপসমের ল্যাবে ৩ হাজার ৯৩৯ জন করোনা রোগীর নমুনা পরীক্ষা করে তাদের কাছ থেকে ৩ হাজার ৫০০ টাকা করে হাতিয়ে নেন।

এর আগে ২০২০ সালের ২৩ সেপ্টেম্বর দায়ের করা মামলায় সাহেদ ও স্বাস্থ্য অধিদফতরের চার কর্মকর্তাসহ পাঁচ জনকে আসামি করা হলেও স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদের নাম আসামির তালিকায় ছিল না। সংস্থাটির উপপরিচালক মো. ফরিদ আহমেদ পাটোয়ারী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। তবে এবার চার্জশিটে তার নাম অন্তর্ভুক্ত করা হলো।

 
Electronic Paper