ক্রীড়া বিকাশে সব করবে সরকার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ | ৩ পৌষ ১৪২৫

ক্রীড়া বিকাশে সব করবে সরকার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক ১০:৫২ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৮

print
ক্রীড়া বিকাশে সব করবে সরকার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের খেলাধুলার বিকাশে যা যা করতে হয়, সরকার সবই করবে। আমরা পরিকল্পিতভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। বৃহস্পতিবার বিকালে গণভবনে অনূর্ধ্ব-১৬ জাতীয় মহিলা ফুটবল দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

গত সেপ্টেম্বরে এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। এ নৈপুণ্যের জন্য খেলোয়াড় ও কর্মকর্তাদের ধন্যবাদ ও অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

খেলাধুলার জন্য সবকিছু করার প্রতিশ্রুতি দিয়ে শেখ হাসিনা বলেন, ‘আমার কাছে ক্ষমতা হচ্ছে দায়িত্ব; মানুষের সেবা করা এবং যে স্বপ্ন নিয়ে জাতির পিতা স্বাধীনতা এনেছিলেন সে স্বপ্নকে বাস্তবায়ন করা। বাংলাদেশকে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তোলা।’

তিনি বলেন, ‘খেলাধুলার মাধ্যমে দেশকে আন্তর্জাতিকভাবে তুলে ধরা এবং মর্যাদাবোধ আনা যায়। আমরা খেলাধুলার পাশাপাশি সংস্কৃতি চর্চাকে গুরুত্ব দিয়েছি। হয়তো একসময় আমরা অনেক পিছিয়ে ছিলাম, হয়তো অনেক বাধা ছিল। এখন বাধা অত্রিকম করে আমরা এগিয়ে যাচ্ছি। বাংলাদেকে আমরা উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলব।’

এ সময় তিনি মেয়েদের খেলার প্রশংসা করেন। অনুষ্ঠানে খেলোয়াড় ও কর্মকর্তাদের উপহার তুলে দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীকে ফুটবল উপহার দেন খেলোয়াড়রা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এবং বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।