চেষ্টা করব প্রকল্প দ্রুত বাস্তবায়নের: শামসুল আলম

ঢাকা, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ | ১২ আশ্বিন ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চেষ্টা করব প্রকল্প দ্রুত বাস্তবায়নের: শামসুল আলম

নিজস্ব প্রতিবেদক
🕐 ১১:২৭ পূর্বাহ্ণ, জুলাই ২৯, ২০২১

চেষ্টা করব প্রকল্প দ্রুত বাস্তবায়নের: শামসুল আলম

পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে প্রথমবারের মতো জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা করেছেন ড. শামসুল আলম। গতকাল বুধবার রাজধানীর শেরে বাংলা নগরের পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে একনেক সভা অনুষ্ঠিত হয়। একনেক সভা শেষে প্রেস ব্রিফিংয়ের শুরুতেই পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান নতুন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমকে সবার সঙ্গে পরিচয় করিয়ে দেন এবং মন্ত্রণালয়ের সব ধরনের কাজে প্রতিমন্ত্রীর সহযোগিতা চান।

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে আমাকে দায়িত্ব দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। পরিকল্পনা মন্ত্রণালয় অনেক বড় একটা মন্ত্রণালয়। এর সঙ্গে আমি দীর্ঘ ১২ বছর যুক্ত ছিলাম। এখন নতুনভাবে নতুন দায়িত্ব নিয়ে যুক্ত হলাম। আমি চেষ্টা করব আমার এই দায়িত্ব যথাযথভাবে পালন করতে।

তিনি আরও বলেন, আমি আমার মন্ত্রণালয়ের মন্ত্রীকে সব ধরনের সহযোগিতা করব। আগেও যেমন করেছি এখনো স্যারকে সহযোগিতা করব।

প্রকল্প বাস্তবায়নের কাজ দ্রুত সময়ের মধ্যে শেষ করার চেষ্টা করবেন বলে উল্লেখ করেন শামসুল আলম। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন প্রকল্পের কাজ যেন দ্রুত সময়ে বাস্তবায়ন হয়। তাই আমার কাজ হবে চলমান প্রকল্পের কাজ যাতে দ্রুত হয় সে বিষয়ে নজর রাখা।’

এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তিনটি আন্ডারপাস নির্মাণসহ ১০ প্রকল্প অনুমোদন দেয় একনেক। যা বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে ২ হাজার ৫৭৫ কোটি ৪২ লাখ টাকা। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভৌত অবকাঠামো বিভাগের সদস্য মামুন-আল-রশীদ, আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য মোসাম্মৎ নাসিমা বেগম এবং আইএমইডির সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী প্রমুখ।

 
Electronic Paper