ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনায় দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু ১১২, আক্রান্ত ৪২৭১

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:৫৩ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২১

করোনায় দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু ১১২, আক্রান্ত ৪২৭১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে আরও ১১২ জনের। এটি দেশে এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর রেকর্ড। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৪৯৭ জন। গত চব্বিশ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ৪ হাজার ২৭১ জন। এ নিয়ে মোট শনাক্ত হয়েছেন ৭ লাখ ২৩ হাজার ২২১ জন। সোমবার (১৯ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মৃত ১১২ জনের মধ্যে পুরুষ ৭৫ জন ও নারী ৩৭ জন।

এদিন সুস্থ হয়েছেন আরও ৬ হাজার ৩৬৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ২১ হাজার ৩০০ জন।

আজ মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা গেছে- ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৬ জন এবং ঘাটোর্ধ বয়সের মারা গেছেন ৬৪ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ১৫২ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ২৭১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ১৯ হাজার ৪০৪ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৬৯৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৬৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৯ দশমিক ০৬ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৩৮ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৫১ লাখ ৯৪ হাজার ২১৯ জনের নমুনা পরীক্ষায় ৭ লাখ ২৩ হাজার ২২১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৮ লাখ ৬১ হাজার ৬৯৫টি হয়েছে সরকারি এবং ১৩ লাখ ৩২ হাজার ৫২৪টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯২ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৯১ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

 
Electronic Paper