এটি বাংলাদেশের জন্য ভালো বছর: মোমেন

ঢাকা, রবিবার, ১৮ এপ্রিল ২০২১ | ৫ বৈশাখ ১৪২৮

এটি বাংলাদেশের জন্য ভালো বছর: মোমেন

খোলা কাগজ ডেস্ক ৯:১২ অপরাহ্ণ, মার্চ ০৬, ২০২১

print
এটি বাংলাদেশের জন্য ভালো বছর: মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, এটি বাংলাদেশের জন্য ভালো বছর, কেননা এ বছর বাংলাদেশ স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে উত্তরণের সুপারিশ পেয়েছে এবং একই সাথে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং ‘মুজিষবর্ষ’ উদযাপন করা হচ্ছে।

তিনি শনিবার (৫ মার্চ) বাংলাদেশের এলডিসির মর্যাদা থেকে উত্তরণ প্রসঙ্গে বলেন, ‘এটি সুসংবাদের বছর। বাংলাদেশের জন্য এটি আমাদের বড় অর্জন যেহেতু আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের সাথে আমাদের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন করতে চলেছি।’ উন্নয়ন নীতি সংক্রান্ত জাতিসংঘ কমিটি গত মাসে বাংলাদেশকে এলডিসি থেকে উত্তরণের সুপারিশ করে।

পররাষ্ট্রমন্ত্রী আজ বুয়েটের কেন্দ্রীয় মাঠে কূটনৈতিক সংবাদদাতা সমিতি, বাংলাদেশ (ডিক্যাব) এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে এক প্রীতি ক্রিকেট ম্যাচ শেষে পুরস্কার বিতরণ করছিলেন।

সাফল্যের সাথে উচ্চতর উন্নয়নের পথে অভিযাত্রায় বাংলাদেশের ‘অদম’ স্পৃহা তুলে ধরে মোমেন আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের সাফল্যের কথা উল্লেখ করেন। তিনি বলেন, বাংলাদেশ তার উন্নতির জন্য যে প্রয়াস নেয় তাতে সফল হয়।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর উপাচার্য প্রফেসর সত্য প্রসাদ মজুমদার ও ডিক্যাব সভাপতি পান্থ রহমান বক্তব্য রাখেন। মন্ত্রণালয়ের দল টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। তারা ডিক্যাব দলের সামনে ১৫০ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য নির্ধারণ করে দেন।

ডিক্যাব দল ১৬ ওভারের ম্যাচের মাত্র ১৩ ওভার খেলে সব উইকেট হারিয়ে ১০৮ রান করে। খবর বাসসের।