ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কারাগার থেকে উধাও আসামি, থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক
🕐 ৮:৩৫ অপরাহ্ণ, মার্চ ০৬, ২০২১

কারাগার থেকে উধাও আসামি, থানায় জিডি

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ফরহাদ হোসেন রুবেল নামে এক হত্যা মামলার আসামির হদিস মিলছে না। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে কারা কর্তৃপক্ষ। শনিবার (৬ মার্চ) বিকেলে কোতোয়ালী থানায় জিডি করেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. শফিকুল ইসলাম খান।

কারা কর্তৃপক্ষ জানায়, রুবেল নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মীরেরকান্দি গ্রামের শুক্কুর আলী ভাণ্ডারির ছেলে। তিনি নগরীর সদরঘাট থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলার আসামি।

কারা সূত্র জানায়, শনিবার সকালে নিয়মিত বন্দি গণনাকালে কর্ণফুলী ভবনের বন্দি রুবেলের অনুপস্থিতির বিষয়টি ধরা পড়ে। এরপর থেকে দিনভর কারাগারের বিভিন্ন ওয়ার্ডে খোঁজ করেও ওই বন্দির হদিস মেলেনি। বন্দিকে খুঁজতে বিকেলে কারাগারে পাগলা ঘন্টা বাজানো হয়। এ সময় কারাভ্যন্তরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জিডিতে বলা হয়, চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের অন্তর্বর্তীকালীন হাজতের পরোয়ানা মোতাবেক গত ৯ ফেব্রুয়ারি রুবেলকে কারাগারে পাঠানো হয়। শনিবার সকাল ৬টা থেকে কারা অভ্যন্তরে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যাচ্ছে না। তার সন্ধানে কারা অভ্যন্তরে তল্লাশি চলছে।

থানায় জিডির বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, ‘আমরা বিষয়টি খতিয়ে দেখছি। একজন তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।’  

 
Electronic Paper