দেশে করোনায় আরো ৭ মৃত্যু

ঢাকা, রবিবার, ১৮ এপ্রিল ২০২১ | ৫ বৈশাখ ১৪২৮

দেশে করোনায় আরো ৭ মৃত্যু

অনলাইন ডেস্ক ৩:৫৮ অপরাহ্ণ, মার্চ ০২, ২০২১

print
দেশে করোনায় আরো ৭ মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সাত জন। এখন পর্যন্ত মারা গেছেন ৮ হাজার ৪২৩ জন।একই সময়ে অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে মোট ১৫ হাজার ৩২৫টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ৫১৫ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার তিন দশমিক ৩৬ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে পাঁচ লাখ ৪৭ হাজার ৩১৬ জনে দাঁড়াল। ২ মার্চ, মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদফতর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাত জনের মধ্যে পাঁচ জন পুরুষ ও দুই জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, একজনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব রয়েছেন পাঁচ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৮৯৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৯৮ হাজার ৬৯১ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৪০ লাখ ৭২ হাজার ৯২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৪ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ১২ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।