ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চলতি মাসে হতে পারে কালবৈশাখী

অনলাইন ডেস্ক
🕐 ৩:৫১ অপরাহ্ণ, মার্চ ০২, ২০২১

চলতি মাসে হতে পারে কালবৈশাখী

চলতি মাসের মাঝামাঝি থেকে বৃষ্টি, শিলাবৃষ্টি ও কালবৈশাখী ঝড় হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়া অফিস বলছে, চলতি মাসে ১-২টি মাঝারি থেকে বড় ধরনের কালবৈশাখী ঝড় এবং ২-৩ টি শিলাবৃষ্টি এবং ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্র বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়েছে, চলতি মাসে স্বাভাবিক অপেক্ষা কম বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এ মাসে উত্তর, উত্তর-পশ্চিম ও মধ্যাঞ্চলে ১-২ দিন বজ্র ও শিলাবৃষ্টিসহ মাঝারি ধরনের বা তীব্র কালবৈশাখী ঝড় এবং দেশের অন্য এলাকায় ২-৩ দিন বজ্র ও শিলাবৃষ্টি সহ হালকা বা মাঝারি ধরনের কালবৈশাখী ঝড় হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, এ মাসের দিনের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে কিছুটা বেশি থাকতে পারে। এই তাপমাত্রা ৩৪-৩৬ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। তবে রাতের তাপমাত্রা স্বাভাবিক অবস্থায় থাকতে পারে। সেইসঙ্গে মাসের শেষদিকে পশ্চিম ও উত্তর পশ্চিমাঞ্চলে ১-২টি মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যেতে পারে। সে সময় তাপমাত্রা ৩৬-৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠতে পারে।

২ মার্চ, মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৩৫ দশমিক ২ আর সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

 

 

 

 
Electronic Paper