ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দেশে আরও ৮ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
🕐 ৩:৪৮ অপরাহ্ণ, মার্চ ০১, ২০২১

দেশে আরও ৮ জনের মৃত্যু

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৪১৬ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো ৫৮৫ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট পাঁচ লাখ ৪৬ হাজার ৮০১ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৮৭৩ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৯৭ হাজার ৭৯৭ জন করোনা থেকে সুস্থ হলো। ১ মার্চ, সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২১৬টি ল্যাবে ১৩ হাজার ৫৭০টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৭৪৮টি। এ পর্যন্ত দেশে মোট ৪০ লাখ ৫৭ হাজার ৫৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন আটজন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ চারজন ও নারী চারজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ছয় হাজার ৩৬৩ জন ও নারী দুই হাজার ৫৩ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন ও ষাটোর্ধ্ব তিনজন রয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে চারজন ও চট্টগ্রাম বিভাগে চারজন রয়েছে। সবাই হাসপাতালে মারা গেছেন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত বছরের ১৮ মার্চ। এরপর গত বছরের ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

 
Electronic Paper