ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘মুশতাকের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি’

নিজস্ব প্রতিবেদক
🕐 ৩:৩০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২১

‘মুশতাকের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি’

গাজীপুর জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. অসিউজ্জামান চৌধুরী বলেছেন, মুশতাক আহমেদের মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। তার মরদেহে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। এর আগে শুক্রবার দুপুরে তার মরদেহের ময়না তদন্ত সম্পন্ন করেছেন গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের চিকিৎসক মো. সাফি মোহাইমেন।

তিনি বলেন, লেখক মুশতাক আহমেদের মরদেহে বাইরে থেকে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তার মরদেহ থেকে সংগ্রহ করা অরগ্যানগুলো ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন ঢাকা থেকে এলে বোঝা যাবে, তার দেহের ভেতরের কোনো অরগ্যানে সমস্যা হয়েছিল কি-না।

ময়নাতদন্ত শেষে কারাবন্দী লেখক মুশতাক আহমেদের লাশ স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাত সোয়া ৮টার দিকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার লেখক মুসতাক আহমেদ গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে মারা গেছেন।
কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জানান, সন্ধ্যা সোয়া ৭টার দিকে মুসতাক আহমেদ কারাগারে মাথা ঘুরে পড়ে যান। দ্রুত তাকে শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ৮টা ২০ মিনিটে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বিরুদ্ধে রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ১১/২৫(১)(খ)/৩১/৩৫ মামলা রুজু ছিল। ২০২০ সালের আগস্ট মাস থেকে তিনি এ কারাগারে বন্দি ছিলেন।

উল্লেখ্য, গত বছরের ৫ মে কার্টুনিস্ট কিশোরকে কাকরাইল ও লেখক মুসতাক আহমেদকে লালমাটিয়ার বাসা থেকে আটক করে র‍্যাবের একটি দল। এরপর তাদের রমনা থানায় হস্তান্তর করা হয়। ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেয়ার অভিযোগে রমনা থানায় তাদের দুই জনসহ ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

 
Electronic Paper