২৪ ঘণ্টায় করোনায় আরও ১৮ জনের মৃত্যু

ঢাকা, রবিবার, ৭ মার্চ ২০২১ | ২২ ফাল্গুন ১৪২৭

২৪ ঘণ্টায় করোনায় আরও ১৮ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক ৩:৫১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২১

print
২৪ ঘণ্টায় করোনায় আরও ১৮ জনের মৃত্যু

নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও তিনশ ৯৯ জন। মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮ জনকে নিয়ে মোট ৮ হাজার ৩৭৪ জন করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। আর নতুন করে আক্রান্ত হওয়া ৩৯৯ জনকে নিয়ে দেশে মোট ৫ লাখ ৪৪ হাজার ১১৬ জন আক্রান্ত হয়েছেন।

গত একদিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৮২৮ রোগী সুস্থ হয়েছেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। এ নিয়ে এ পর্যন্ত মোট ৪ লাখ ৯২ হাজার ৮৮৭ জন করোনা রোগী সুস্থ হয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত মোট মৃত্যু আট হাজার ৩৭৪ জন। এদের মধ্যে পুরুষ ছয় হাজার ৩৩৫ জন (৭৫ দশমিক ৬৫ শতাংশ) ও নারী দুই হাজার ৩৯ জন (২৪ শূন্য ২৫ শতাংশ)।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ১৮ জনের মধ্যে বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব চাজেন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব দুইজন এবং ষাটোর্ধ্ব ১০ জন রয়েছেন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রামে দুইজন, রাজশাহীতে দুইজন, খুলনায় একজন ও রংপরের একজন মারা যান।