কাতার চ্যারিটির ‘মিলিয়ন স্মাইলস’ ক্যাম্পেইন শুরু

ঢাকা, মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১ | ১৩ মাঘ ১৪২৭

কাতার চ্যারিটির ‘মিলিয়ন স্মাইলস’ ক্যাম্পেইন শুরু

নিজস্ব প্রতিবেদক ৪:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১

print
কাতার চ্যারিটির ‘মিলিয়ন স্মাইলস’ ক্যাম্পেইন শুরু

আন্তর্জাতিক দাতব্য সংস্থা ‘কাতার চ্যারিটি’ সামাজিক যোগাযোগ প্লাটফর্মে ‘হ্যাশট্যাগ মিলিয়ন স্মাইলস’ দিয়ে শীতকালীন ক্যাম্পেইন শুরু করেছে। এই প্রচারাভিযানের মাধ্যমে বিশ্বের ১৯ টি দেশের ১০ লাখের বেশি ভূক্তভুগী মানুষদের সহায়তা করার টার্গেট নেয়া হয়েছে বলে ১৩ জানুয়ারী, বুধবার সংস্থাটির একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়।

‘ওয়ার্মথ এন্ড পিস’ শিরোনামে এই প্রচারাভিযানের লক্ষ্য হচ্ছে- বিভিন্ন দেশে প্রচন্ড শীতে বিরুপ পরিস্থিতির মুখোমুখি হওয়া বাস্তুচ্যুত ও শরণার্থীদের কাছে প্রয়োজনীয় খাদ্য, গরম কাপড়, স্বাস্থ্য ও শিক্ষা সংক্রান্ত সমস্ত উপকরণ সরবরাহ করা। আর এই উদ্যোগে অংশ নিচ্ছেন মিডিয়া ব্যক্তিত্ব, খেলোয়াড়, আইনজীবী এবং প্রচারকর্মীরা।

কাতার চ্যারিটি এমন একটি সময়ে ‘মিলিয়ন স্মাইলস’ উদ্যোগের এই সূচনা করেছে, যখন বিভিন্ন দেশে শরণার্থী এবং বাস্তুচ্যুত অসংখ্য মানুষ প্রচন্ড শীতে কঠোর পরিস্থিতিতে জীবনযাপন করছে। পাশাপাশি তাদের খাদ্য, ওষুধ, কম্বল এবং আশ্রয়ের প্রয়োজনীয়তাও বহুগুনে বৃদ্ধি পেয়েছে। আর এসব অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য এখন সমাজসেবীদের একত্রে এগিয়ে আসা খুবই প্রয়োজন।

কাতার চ্যারিটি কাতারের দানশীল লোকদের এই অভিযানে অনুদান দেয়ার এবং ভুক্তভোগীদের কষ্ট লাঘবে জরুরী সহায়তা প্রদান করার আহ্বান জানিয়েছে। একইসাথে সামাজিক যোগাযোগ নেটওয়ার্কগুলোতে যুক্তদের এবং সাধারণ জনগণতে এই মানবিক লক্ষ্য অর্জনের পথে যে যার অবস্থানে থেকে প্রচারাভিযানে শামিল হওয়ার আহবান জানিয়েছে।