ঢাকার পার্কের উন্নয়নে কাজ করতে চায় ভারত

ঢাকা, রবিবার, ২৪ জানুয়ারি ২০২১ | ১১ মাঘ ১৪২৭

ভারতের রাষ্ট্রদূতের সাথে ভার্চুয়াল বৈঠক

ঢাকার পার্কের উন্নয়নে কাজ করতে চায় ভারত

নিজস্ব প্রতিবেদক ৭:২২ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০

print
ঢাকার পার্কের উন্নয়নে কাজ করতে চায় ভারত

ঢাকায় নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত বিক্রম কুমার দোরাইস্বামী আজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশেনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের সাথে এক ভার্চুয়াল বৈঠক করেন। বৈঠককালে মেয়র আতিকুল ইসলাম ভারতের রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশ ও ভারত দুই বন্ধুপ্রতিম রাষ্ট্র। দুই দেশের মধ্যে নগর পরিকল্পনা ও নাগরিক সেবা প্রদানে একে অন্যের সাথে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় করতে পারে। এতে উভয় দেশের শহরগুলো আরও সমৃদ্ধ হবে।

বিক্রম কুমার দোরাইস্বামী ঢাকা শহরে ডেইলি ইনটিগ্রেটেড ট্রাফিক ম্যানেজমেন্ট সিস্টেম, ইনটেলিজেন্ট সিকিউরিটি সিস্টেম, ইনটেলিজেন্ট লাইটিং সিস্টেম, উত্তরা ৪ নম্বর সেক্টর পার্কের উন্নয়ন বিষয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

বৈঠককালে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা ও প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহঃ আমিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

এদিকে আজ ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ কারওয়ান বাজার এলাকায় করোনা ভাইরাসের দ্বিতীয় প্রকোপ মোকাবিলায় মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এ সময় পথচারী, ফুটপাত ও কারওয়ান বাজারের ক্রেতা-বিক্রেতা, রিকশা ও গণপরিবহনের চালক ও যাত্রীদের বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধানের ব্যাপারে সচেতন করা হয় এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে অস্বচ্ছল জনসাধারণের মাঝে আনুমানিক ৬০টি মাস্ক বিতরণ করা হয়।

মোবাইল কোর্টের মাধ্যমে ৭টি মামলায় ১ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। মাস্ক পরিধান নিশ্চিতকল্পে ডিএনসিসির মোবাইল কোর্ট অব্যাহত থাকবে বলে ডিএনসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।