পল্টনে গাড়িতে আগুন: ‘সরাসরি জড়িত’ তিনজন গ্রেফতার

ঢাকা, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০ | ২০ অগ্রহায়ণ ১৪২৭

পল্টনে গাড়িতে আগুন: ‘সরাসরি জড়িত’ তিনজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ৭:১৪ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০

print
পল্টনে গাড়িতে আগুন: ‘সরাসরি জড়িত’ তিনজন গ্রেফতার

রাজধানীর পল্টন এলাকায় সম্প্রতি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় সরাসরি জড়িত তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা মতিঝিল বিভাগ।

গ্রেফতারকৃতরা হলেন- মো. লিয়ন হক (৩০), কাজী রেজাউল হক বাবু ওরফে জিম বাবু (২৮) ও মো. আজাদ (২৮)।

শনিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, গত ১২ নভেম্বর বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা টায় নয়াপল্টন বিএনপি পার্টি অফিসের সামনে ছাত্রদল, যুবদল ও স্বেছাসেবকদলের কতিপয় নেতাকর্মী একটি মিছিল বের করে। এক পর্যায়ে মিছিলটি বিএনপি পার্টি অফিসের সামনে এসে বিচ্ছিঙ্খল হয়ে পরে। প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীদের ধারণকৃত ছবি ও ভিডিও ফুটেজ এবং সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে দেখা যায়, মিছিল থেকে গ্রেফতারকৃতরা তাদের সহযোগীদের নিয়ে পল্টন বিএনপি পার্টি অফিসের বিপরীতে অবস্থিত কর অঞ্চল-১০ এর সামনে থাকা সরকারি স্টাফ বাসে অগ্নিসংযোগ করে।

ওইদিন রাজধানীর পল্টন ও মতিঝিলসহ বিভিন্ন থানা এলাকায় ১১টি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এ ঘটনায় রাজধানীর বিভিন্ন থানায় ১৬টি মামলা দায়ের করা হয়। পল্টন ও মতিঝিল থানায় দায়েরকৃত ৪টি মামলা তদন্ত করছে গোয়েন্দা মতিঝিল বিভাগ। তদন্তকালে প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে প্রাপ্ত তথ্য ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে গোয়েন্দা মতিঝিল বিভাগ অগ্নিসংযোগকারী তিনজনকে শনাক্ত করতে সক্ষম হয়। আজ ভোরে পল্টনে অভিযান চালিয়ে শনাক্তকৃত তিনজনকে গ্রেফতার করা হয়।