জানাজায় লাখো মানুষ, পারিবারিক কবরস্থানে সমাহিত সারোয়ার সাঈদী

ঢাকা, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০ | ২০ অগ্রহায়ণ ১৪২৭

জানাজায় লাখো মানুষ, পারিবারিক কবরস্থানে সমাহিত সারোয়ার সাঈদী

নিজস্ব প্রতিবেদক ৬:৪০ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০

print
জানাজায় লাখো মানুষ, পারিবারিক কবরস্থানে সমাহিত সারোয়ার সাঈদী

কসবার আড়াইবাড়ি আলিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা গোলাম সারোয়ার সাঈদীর জানাজা অনুষ্ঠিত হয়েছে। লাখো মানুষের অংশগ্রহণে জানাজা শেষে আড়াইবাড়ি মাদরাসা সংলগ্ন পারিবারিক কবরস্থানে গোলাম সারোয়ার সাঈদীকে দাফন করা হয়।

শনিবার (২১ নভেম্বর) বাদ আসর আড়াইবাড়ি আলিয়া মাদরাসা সংলগ্ন মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন গোলাম সারোয়ার সাঈদীর বড় ছেলে গোলাম সোবহান সাঈদী।

জানাজার শুরুতেই গোলাম সারোয়ার সাঈদীর মৃত্যুতে ফোনে সমবেদনা জানান ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা ও আখাউড়া) আসনের সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হক।

এর আগে এক শোকবার্তায় আইনমন্ত্রী বলেন, মাওলানা গোলাম সারোয়ার সাঈদী এ দেশের প্রখ্যাত বুজুর্গান আলেমে দ্বীন সৈয়দ আজগর আহাম্মদের দৌহিত্র। তার পিতা মরহুম পীর গোলাম হাক্কানীর স্থলাভিষিক্ত হয়ে দুনিয়া ও আখেরাতের মুক্তির জন্য দ্বীনের দাওয়াত দিয়ে গেছেন।

মন্ত্রী শোকবার্তায় আরও বলেন, মাওলানা গোলাম সারোয়ার সাঈদীর সঙ্গে আমার ব্যক্তিগত সুসম্পর্ক বিদ্যমান ছিল। তার মৃত্যুতে কসবাবাসী একজন ভালো মানুষকে হারাল। যে ক্ষতি পূরণ হবার নয়। আমি তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

এর আগে জানাজায় অংশ নিতে দুপুর থেকেই জানাজা মাঠে মানুষজন আসতে শুরু করেন। মাঠে জায়গা না পেয়ে অনেকেই মাঠের আশপাশ এলাকায় অবস্থান করে জানাজায় অংশ নেন।

জানাজা শেষে আড়াইবাড়ি মাদরাসা সংলগ্ন পারিবারিক কবরস্থানে গোলাম সারোয়ার সাঈদীকে দাফন করা হয়।

উল্লেখ্য, মাওলানা গোলাম সারোয়ার সাঈদী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শনিবার ভোরে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (সাবেক এ্যাপোলো হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। তার বয়স হয়েছিল ৫৪ বছর।