পোশাক নিয়ে নির্দেশনা: জনস্বাস্থ্যের পরিচালককে শোকজ নোটিশ

ঢাকা, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০ | ২০ অগ্রহায়ণ ১৪২৭

পোশাক নিয়ে নির্দেশনা: জনস্বাস্থ্যের পরিচালককে শোকজ নোটিশ

নিজস্ব প্রতিবেদক ৮:৪৬ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০২০

print
পোশাক নিয়ে নির্দেশনা: জনস্বাস্থ্যের পরিচালককে শোকজ নোটিশ

পুরুষদের টাকনুর ওপর ও নারীদের হিজাবসহ টাকনুর নিচে পোশাক পরার নির্দেশদাতা জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালককে শোকজ নোটিশ (কারণ দর্শানোর নোটিশ) দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তর। বৃহস্পতিবার বিকেলে এই নোটিশ জারি করা হয়।

এর আগে স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক মুহাম্মদ আবদুর রহিম ইনস্টিটিউটের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে নোটিশ জারি করেন। ওই নোটিশে বলা হয়েছিল, অফিস চলার সময় জনস্বাস্থ্য ইনস্টিটিউটের সকল কর্মকর্তা ও কর্মচারীদের মোবাইল ফোনের শব্দ বা মোবাইল ফোন বন্ধ রাখতে হবে। ইনস্টিটিউটের পুরুষদের টাকনুর ওপরে এবং মহিলাদের হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরতে হবে। একই সঙ্গে পর্দা মেনে চলারও নির্দেশ দেওয়া হয়।

বিকেলে স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের (আইপিএইচ) পরিচালকের জারি করা পোশাক সংক্রান্ত বিষয়টি স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টিগোচর হয়েছে। এ বিষয়টি চোখে পড়া মাত্রই তিনি জরুরি পদক্ষেপ নিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সচিব এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে তাৎক্ষণিক নির্দেশনা দেন।

এ প্রেক্ষিতে আজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তর দুই জায়গা থেকেই এ বিষয়ে পরিচালক, জনস্বাস্থ্য ইনস্টিটিউট কে কারণ দর্শানোর চিঠি দেওয়া হয়েছে। আগামী ১ নভেম্বর, রোববার এ সম্পর্কিত বিষয়ের পরবর্তী হালনাগাদ তথ্য জানানো যাবে।