ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দুই মন্ত্রণালয়ের শূণ্যপদে দক্ষ জনবল নিয়োগের সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৮:০৯ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২০

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের শূণ্যপদে দক্ষ জনবল নিয়োগের জন্যও সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। একাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির ১৬তম বৈঠকে বুধবার এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি অধ্যাপক মো, আলী আশরাফ এমপি’র সভাপতিত্বে সংসদ ভবনের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য মো. মুজিবুল হক এমপি, ফখরুল ইমাম এমপি এবং গোলাম মোহাম্মদ সিরাজ এমপি অংশগ্রহণ করেন।

বৈঠকে দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন হতে ২৩তম অধিবেশন পর্যন্ত এবং সম্প্রতি সমাপ্ত একাদশ জাতীয় সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী কর্তৃক প্রদত্ত প্রতিশ্রুতির বিবরণ, প্রতিশ্রুতি বাস্তবায়নের সর্বশেষ হালনাগাদ অবস্থা, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় এবং পানি সম্পদ মন্ত্রণালয় কর্তৃক গৃহীত বিভিন্ন প্রকল্পসমূহের বিবরণ উপস্থাপন এবং বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) কর্তৃক উল্লেখিত মন্ত্রণালয়ের উপস্থাপিত বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে মতামত দেয়াসহ বিশদ আলোচনা করা হয়।

বৈঠকে সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী ও মন্ত্রী কর্তৃক প্রদত্ত প্রতিশ্রুতিগুলো দক্ষতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে যথাসময়ের মধ্যে প্রকল্পসমূহের কাজ সমাপ্ত/বাস্তবায়ন করার জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়ির সচিব কবির বিন আনোয়ার, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, আইএমইডি’র সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী, মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন সংস্থাপ্রধান, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 
Electronic Paper