মহিলা ক্রীড়া সংস্থার নাম পরিবর্তন হচ্ছে!

ঢাকা, বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০ | ১৯ অগ্রহায়ণ ১৪২৭

মহিলা ক্রীড়া সংস্থার নাম পরিবর্তন হচ্ছে!

জ্যেষ্ঠ প্রতিবেদক ৫:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০

print
মহিলা ক্রীড়া সংস্থার নাম পরিবর্তন হচ্ছে!

বর্তমানে বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার নাম পরিবর্তন করে সুলতানা কামাল মহিলা ক্রীড়া ফাউন্ডেশন নামকরণের  বিষয়টি পরবর্তী সভায় উপস্থাপনের  জন্য সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। একাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির নবম বৈঠকে মঙ্গলবার এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি’র সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, মাহবুব আরা বেগম গিনি, আব্দুস সালাম মূর্শেদী, এ. এম. নাঈমুর রহমান  এবং জাকিয়া তাবাসসুম অংশগ্রহণ করেন।

বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিসমূহ বাস্তবায়ন অগ্রগতি এবং বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

শুরুতে সংসদ-সদস্য আব্দুস সালাম মূর্শেদী বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহসভাপতি নির্বাচিত হওয়ায় কমিটির পক্ষ থেকে তাঁকে ধন্যবাদ, অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়।

বৈঠকে ধানমন্ডিস্থ আবাহনী মাঠের পূর্বপাশে বাস্কেটবল খেলার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। এছাড়াও বৈঠকে খুলনা জেলার দিঘলিয়া অথবা তেরখাদা উপজেলায় একটি যুব প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন এবং বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর কর্মকর্তা ও কর্মচারীদের পেনশন সুবিধা চালুকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অর্থ মন্ত্রণালয়কে পত্র প্রেরণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন, বিভিন্ন সংস্থা প্রধানসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং  বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।