ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
🕐 ৩:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ হাজার ৮১৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ৪৩৬ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট চার লাখ ২৫১ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৪৯৩ জন। এ নিয়ে দেশে মোট তিন লাখ ১৬ হাজার ৬০০ জন করোনা থেকে সুস্থ হলো। ২৬ অক্টোবর, সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১১১টি ল্যাবে ১৩ হাজার ৭৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৬৬৬টি।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৯ ও নারী ছয়জন। দেশে করোনায় এ পর্যন্ত পুরুষ মারা গেছে চার হাজার ৪৮০ জন এবং নারী এক হাজার ৩৩৮ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন এবং ষাটোর্ধ্ব ১১ জন রয়েছেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে তিনজন, বরিশাল বিভাগে একজন ও সিলেট বিভাগে একজন মারা গেছে।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। এ পর্যন্ত দেশে মোট ২২ লাখ ৭১ হাজার ৩৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

 
Electronic Paper