নিক্সন চৌধুরীর জামিন স্থগিতে রাষ্ট্রপক্ষের আপিল

ঢাকা, মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০ | ১৭ অগ্রহায়ণ ১৪২৭

নিক্সন চৌধুরীর জামিন স্থগিতে রাষ্ট্রপক্ষের আপিল

নিজস্ব প্রতিবেদক ৩:২২ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

print
নিক্সন চৌধুরীর জামিন স্থগিতে রাষ্ট্রপক্ষের আপিল

ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবর রহমান নিক্সন চৌধুরীকে নির্বাচন কমিশনের (ইসি) করা মামলায় হাইকোর্টের দেওয়া আগাম জামিন স্থগিত চেয়ে আপিল আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। ২২ অক্টোবর, বৃহস্পতিবার সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করে রাষ্ট্রপক্ষ।

এর আগে গত ২০ অক্টোবর হাইকোর্টের বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ার কাজলের বেঞ্চে নিক্সনকে ৮ সপ্তাহের আগাম জামিন দেন।

আদালতে এ দিন নিক্সন চৌধুরীর পক্ষে শুনানি করেন- আইনজীবী শাহদীন মালিক। তার সঙ্গে ছিলেন আইনজীবী- এম মনজুর আলম।

উল্লেখ্য, নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে ১৫ অক্টোবর ফরিপুরের চরভদ্রাসন থানায় নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করেন জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম।

ভোটের মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ফোন করে গালিগালাজ ও হুমকি দেয়ার অভিযোগে এমপি নিক্সনের বিচারও চেয়েছিল বিসিএস প্রশাসন কর্মকর্তাদের সংগঠন অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন।

১০ অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার উপনির্বাচনে ভোটের দিন ভাঙ্গার এসিল্যান্ড আল-আমিন মিয়াকে গালিগালাজ করার অভিযোগ ওঠে নিক্সনের বিরুদ্ধে। তিনি ফরিদপুরের ডিসিকে নিয়ে কটু কথা বলেন বলেও অভিযোগ রয়েছে।

এ নিয়ে একটি অডিও ক্লিপ ফাঁস হয় ফেসবুকে। বলা হচ্ছে, ভাঙ্গার ইউএনও জেসমিন সুলতানার মোবাইলে কল দিয়ে গালিগালাজ করেন নিক্সন।এরপর গত ১৩ অক্টোবর ঢাকায় সংবাদ সম্মেলন করে নিক্সন দাবি করেন, তার কথা ‘সুপার এডিট’ করে ছড়ানো হয়েছে। এর পেছনে ফরিদপুরের ডিসি অতুল সরকারের হাত থাকতে পারে।