সাগরে নিম্নচাপ, বৃষ্টি থাকবে টানা ২ দিন

ঢাকা, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ | ১২ অগ্রহায়ণ ১৪২৭

সাগরে নিম্নচাপ, বৃষ্টি থাকবে টানা ২ দিন

নিজস্ব প্রতিবেদক ১:৫০ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

print
সাগরে নিম্নচাপ, বৃষ্টি থাকবে টানা ২ দিন

বঙ্গোপসাগারে অবস্থানরত সুষ্পষ্ট লঘুচাপের কারণে আগামী ৪৮ ঘণ্টা ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে জানানো হয়েছে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায় লঘুচাপের কারণে এমন বৃষ্টি হতে পারে। শুক্রবার সকাল থেকে এর প্রভাবে ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, রাজবাড়ী ও মানিকগঞ্জ হয়ে রাজধানীর বিস্তৃত এলাকায় প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা করা হচ্ছে।

২২ অক্টোবর, বৃহস্পতিবার রাতের মধ্যে লঘুচাপটি খুলনা বা সাতক্ষীরা উপকূল দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে। ওই মেঘমালার সঙ্গে দমকা হাওয়াও বইতে পারে। এতে আরও দুই থেকে তিন দিন দেশের দক্ষিণ-পশ্চিম ও মধ্যাঞ্চলে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলেও জানানো হয়েছে।

এদিকে বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপের কারণে সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। মধ্য-বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপ আকারে বর্তমানে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এটি আরও ঘনীভূত হতে পারে।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ