মাস্ক ব্যবহারের আহ্বান প্রধানমন্ত্রীর

ঢাকা, শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ | ২১ অগ্রহায়ণ ১৪২৭

মাস্ক ব্যবহারের আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক ২:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

print
মাস্ক ব্যবহারের আহ্বান প্রধানমন্ত্রীর

করোনাভাইরাস থেকে সুরক্ষার জন্য সবাইকে মাস্ক ব্যবহারের আহ্বান জানিয়ে ফের মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯ অক্টোবর, সোমবার মন্ত্রীসভার বৈঠকের পর সচিবালয়ে সীমিত এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান। এরআগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রীসভার ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং মন্ত্রীপরিষদের অন্য সদস্যরা সচিবালয় থেকে ভার্চুয়াল সভায় যোগ দেন।

 

মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আজকের (সোমবার) বৈঠকে করোনা নিয়ে স্পেশাল আলোচনা হয়েছে। কোভিড নিয়ে আমরা সব জায়গার পরিস্থিতি দেখছি, ইন্টারন্যাশনাল রিপোর্ট দেখছি। বিশেষ করে আমেরিকা, ইউরোপে আবার ব্যাপক প্রাদুর্ভাব দেখা যাচ্ছে। এ জন্য প্রধানমন্ত্রী বেশ কয়েকদিন ধরে মিটিং-মিছিল নিয়ে কথা বার্তা বলছেন। সেখানে বিশেষভাবে নজর দিচ্ছেন। আমরা সবাই যেন একটু সচেতন থাকি। আমাদের পক্ষ থেকে যে কাজটি করছি আমরা যেন সবাই মাস্ক ব্যবহার করি, বাকি কি হবে না হবে সেটা তো আনসার্টেন বিষয়। মাস্ক যদি আমরা সবাই ব্যবহার করি তাহলে অটোমেটিক আমাদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক কমে আসবে। যেভাবে হোক মানুষকে আরো বেশি করে সচেতন করতে হবে।

এ ছাড়া মন্ত্রীপরিষদ সচিব আরও বলেন, অনেকের মধ্যে একটু রিলাক্স ভাব আছে। কোনোভাবেই পাবলিক প্লেস, মসজিদ কিংবা গ্যাদারিং, সামনে যে দুর্গা পূজা আসবে সেসব অনুষ্ঠানে যেন মানুষ মাস্ক আসে এ বিষয়ে তাদের আরও সচেতন করা হবে। প্রধানমন্ত্রী এবং মন্ত্রীসভা এটা দৃঢ় আশা প্রকাশ করেছেন যে, সবাই সচেতন হয়ে অন্তত মাস্ক ব্যবহারে আরেকটু বেশি মনোযোগী হবেন। তাহলে অটোমেটিকালি আমরা এটি থেকে রিলিজ পাবো। আমাদের মূল বিষয় হলো সবাই যেন মাস্ক ব্যবহার করে।