ঢাবির সেই ছাত্রীর আরেক মামলা

ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০ | ১২ কার্তিক ১৪২৭

এবার নুরেরা নন, আসামি অজ্ঞাত

ঢাবির সেই ছাত্রীর আরেক মামলা

নিজস্ব প্রতিবেদক ৯:৩৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২০

print
ঢাবির সেই ছাত্রীর আরেক মামলা

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ছয় নেতাকর্মীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের এক ছাত্রী।

এবার সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালানোর অভিযোগ এনে তিনি আবারও মামলা করেছেন। গতকাল বৃহস্পতিবার রাজধানীর শাহবাগ থানায় সাইবার বুলিংয়ের অভিযোগে মামলাটি দায়ের করা হয়। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুনুর রশিদ গণমাধ্যমকে বলেন, অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করেছেন ওই ছাত্রী।

বৃহস্পতিবার দুপুরের দিকে মামলাটি করা হয়। মামলায় ওই ছাত্রী বলেন, ডাকসুর সাবেক ভিপি নুরসহ ছাত্র অধিকার পরিষদের ছয় নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়েরের পর থেকে ফেসবুকের বিভিন্ন আইডি এবং গ্রুপে আমার নামে যৌন উত্তেজনা সৃষ্টিকারী মিথ্যা সংলাপ পাবলিক পোস্ট, কমেন্ট ও শেয়ারের মাধ্যমে প্রচার করে আমার ব্যক্তিগত ও সামাজিক মর্যাদাহানি করে আসছে।

এ ঘটনায় আমি মানসিকভাবে বিপর্যস্ত হচ্ছি। এ ব্যাপারে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ শাস্তির দাবি জানান ওই ছাত্রী।

উল্লেখ্য, গত রোববার নুরসহ কোটা সংস্কার আন্দোলনের ছয় নেতার বিরুদ্ধে মামলা করেন ঢাকা বিশ^বিদ্যালয়ের ওই ছাত্রী। পরে নানা নাটকীয়তা শেষে সোমবার রাতে মুক্তি পান নুর।

মামলা, গ্রেফতার, মুচলেকায় মুক্তি, নতুন আরেকটি মামলা, ঢাকাসহ সারা দেশে ছাত্রদের বিক্ষোভসহ বিভিন্ন ঘটনায় ওই সময়ের ৪৮ ঘণ্টা ধরে আলোচনায় ছিলেন নুর। সবশেষ নুর ও তার সমর্থকদের সব ধরনের আইনি সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। আর নুরের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে গণমাধ্যমকে জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল।