ড্রাইভার মালেকের অঢেল টাকা

ঢাকা, শনিবার, ২৪ অক্টোবর ২০২০ | ৯ কার্তিক ১৪২৭

ড্রাইভার মালেকের অঢেল টাকা

নিজস্ব প্রতিবেদক ১০:৪৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

print
ড্রাইভার মালেকের অঢেল টাকা

স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক আব্দুল মালেক ওরফে ড্রাইভার মালেকের (৬৩) অঢেল সম্পত্তির খোঁজ মিলেছে। রাজধানীতে একাধিক বিলাসবহুল বাড়ি, গাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানের মালিক তিনি। জাল টাকার ব্যবসা ছাড়াও মালেক চাঁদাবাজিতেও জড়িত। বিভিন্ন ব্যাংকে তার নামে-বেনামে বিপুল পরিমাণ অর্থ গচ্ছিত রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

গতকাল রোববার ভোরে র‌্যাব-১ এর একটি দল আব্দুল মালেককে গ্রেফতার করে।

তুরাগ থানার কামারপাড়ায় (বামনেরটেক, বাসা নম্বর-৪২, হাজী কমপ্লেক্স) গ্রেফতারকালে মালেকের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, পাঁচ রাউন্ড গুলি, দেড় লাখ বাংলাদেশি জালনোট, একটি ল্যাপটপ ও মোবাইল উদ্ধার করে র‌্যাব।

এসব তথ্য জানিয়ে র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল শাফী উল্লাহ বুলবুল বলেন, র‌্যাবের প্রাথমিক গোয়েন্দা অনুসন্ধানে রাজধানীর তুরাগ এলাকায় ড্রাইভার মালেকের বিরুদ্ধে অবৈধ অস্ত্র ব্যবসা, জাল টাকার ব্যবসা, চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ পাওয়া যায়।

জানা যায়, তিনি তার এলাকায় সাধারণ মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে শক্তির মহড়া ও দাপট দেখিয়ে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছেন। তিনি দীর্ঘদিন ধরে এলাকায় চাঁদাবাজি, অবৈধ অস্ত্র ব্যবসা এবং জাল টাকার ব্যবসা করে আসছেন।

লেফটেন্যান্ট কর্নেল শাফী উল্লাহ বুলবুল আরও বলেন, ঢাকার বিভিন্ন স্থানে মালেকের একাধিক বিলাসবহুল বাড়ি, গাড়ি, ব্যবসাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন ব্যাংকে নামে-বেনামে বিপুল পরিমাণে অর্থ গচ্ছিত আছে বলে জানা যায়।

তার স্ত্রীর নামে দক্ষিণ কামারপাড়ায় দুটি সাততলা বিলাসবহুল ভবন, ১৫ কাঠা জমিতে একটি ডেইরি ফার্ম, ধানমন্ডির হাতিরপুল এলাকায় সাড়ে চার কাঠা জমিতে একটি নির্মাণাধীন ১০ তলা ভবন রয়েছে। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে পৃথক দুটি মামলা হবে। মালেককে রাজধানীর তুরাগ থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।