ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চালের দাম বাড়ালে চরম মূল্য দিতে হবে: খাদ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি
🕐 ৯:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২০

সিন্ডিকেট করে চালের দাম বাড়ালে ব্যবসায়ীদের চরম মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কোনো ব্যবসায়ী এই মহূর্তে সিন্ডিকেট করে চালের দাম বাড়ানোর চেষ্টা করলে তাকে ছাড় দেয়া হবে না। ব্যবসায়ীদের চরম মূল্য দিতে হবে। রোববার দুপুরে নিজ নির্বাচনী এলাকা নওগাঁর সাপাহার উপজেলায় প্রতিবন্ধী ও অসহায়দের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী।

তিনি বলেন, ভোক্তা ও কৃষককে সমন্বয় করে চাল আমদানি নীতিমালা করেছে সরকার। করোনাভাইরাসের এই দুর্ভোগে মানুষের সেবা করার সময়। নিজেদের সুবিধার জন্য কোনো চাল ব্যবসায়ী বা মিলাররা যদি চালের বাজার বাড়িয়ে দিয়ে ভোক্তাদের কষ্ট দেয় তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তাদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না।

তিনি আরও বলেন, যেসব চালকল মালিক গত মৌসুমে সরকারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েও চাল দেননি তাদের এক থেকে তিন বছর মেয়াদের শাস্তির ব্যবস্থা করা হবে। চাল উৎপাদন ক্ষমতার ওপর নির্ভর করে আগামীতে আবারও সরকারের সঙ্গে চুক্তিবদ্ধ হবেন চালকল মালিকরা।

এ সময় সাপাহার উপজেলা চেয়ারম্যান শাজাহান হোসেন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা কল্যান চৌধুরীসহ সরকারের অন্যান্য কর্মকর্তাসহ আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

 
Electronic Paper