স্থলবন্দরের কাজ আধুনিক করতে নীতিমালার তাগিদ

ঢাকা, মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ | ৭ আশ্বিন ১৪২৭

স্থলবন্দরের কাজ আধুনিক করতে নীতিমালার তাগিদ

নিজস্ব প্রতিবেদক ১০:০০ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২০

print
স্থলবন্দরের কাজ আধুনিক করতে নীতিমালার তাগিদ

দেশের স্থলবন্দরগুলোর কার্যক্রম আধুনিক ও নিরবচ্ছিন্নভাবে পরিচালনার লক্ষ্যে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা সংবলিত একটি নীতিমালা প্রণয়নের ওপর গুরুত্বারোপ করেছে সংশ্লিষ্ট সংসদীয় কমিটি। এ বিষয়ে পার্শ্ববর্তী দেশের সঙ্গে সামঞ্জস্যতা রেখে দ্রুত একটি নীতিমালা করার জন্য সুপারিশ করা হয়।

বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২২তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য শাজাহান খান, মো. মাজাহারুল হক প্রধান, মাহফুজুর রহমান, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা বৈঠকে অংশ নেন। বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ তার পরিবারের সদস্যসহ অন্যান্য যারা শহীদ হয়েছেন তাদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানানো হয়।

বৈঠকে নৌ-পরিবহন অধিদফতর কর্তৃপক্ষ এবং বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ থেকে গৃহীত প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা হয় এবং চলমান প্রকল্পগুলোর কাজ দ্রুত শেষ করার জন্য বৈঠকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সুপারিশ করা হয়।

বৈঠকে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানরাসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।