এবি ব্যাংকের চেক জালিয়াতি মামলায় ব্যবসায়ী নুরুল আলম গ্রেপ্তার

ঢাকা, রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ | ১১ আশ্বিন ১৪২৭

এবি ব্যাংকের চেক জালিয়াতি মামলায় ব্যবসায়ী নুরুল আলম গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক ২:৪৭ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২০

print
এবি ব্যাংকের চেক জালিয়াতি মামলায় ব্যবসায়ী নুরুল আলম গ্রেপ্তার

চট্টগ্রাম লোহাগাড়া শাখার এবি ব্যাংকের করা একটি চেক জালিয়াতি মামলায় লোহাগাড়া সদর আমিরাবাদের ব্যবসায়ী মেসার্স আলম এন্ড ব্রাদার্স এর মালিক নুরুল আলমকে (৪০) গ্রেপ্তার হয়েছেন।

লোহাগাড়া থানা পুলিশ মঙ্গলবার তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত মো.নুরুল আলম আমিরাবাদ দর্জি পাড়ার মৃত মো.নুরুল ইসলামের ছেলে।

এবি ব্যাংক লোহাগাড়া শাখা তার কাছ থেকে সর্বমোট পাওনা ৫ কোটি ৫০ লক্ষ টাকা তার মধ্যে ১ কোটি ৩ লক্ষ টাকার চেক জালিয়াতি মামলায় নুরুল আলমকে গ্রেপ্তার করা হয় বলে জানা গেছে।

ব্যাংক সূত্রে জানা গেছে, নুরুল আলম দীর্ঘদিন যাবত লোহাগাড়া শাখা এবি ব্যাংক হতে লোন নিয়ে ব্যবসা করে আসছিল। একপর্যায়ে তিনি লোন পরিষদ করতে ব্যর্থ হয়। তাকে অনেকবার বলা হয়েছিল লোন পরিশোধ করার জন্য কিন্তু তিনি করবে, করবে বলে করে নাই। ব্যাংক কতৃপক্ষ বার বার তাগিদ দেয়ার পরেও কোনো সাড়া না পেয়ে তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে।

লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ রাশেদুল ইসলাম জানান, ঋণ খেলাপির দায়ে এবি ব্যাংক লোহাগাড়া শাখা কতৃপক্ষের করা মামলার ওয়ারেন্টের ভিত্তিতে তার নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান থেকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

বুধবার এবি ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট এবংলোহাগাড়া শাখার ম্যানেজার রফিকুর রহমান জানান, এবি ব্যাংক নুরুল আলমের কাছে টোটাল ৫ কোটি ৫০ লক্ষ টাকা পাওয়া আছে। এর মধ্যে আমরা ১কোটি ৩লক্ষ টাকার চেক জালিয়াতি মামলায় দায়ের করি। এতে তিনি গ্রেপ্তার হন।