মানব পাচারের একটি চালান বিদেশে যাচ্ছে সেপ্টেম্বরে

ঢাকা, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ | ৪ আশ্বিন ১৪২৭

মানব পাচারের একটি চালান বিদেশে যাচ্ছে সেপ্টেম্বরে

নিজস্ব প্রতিবেদক ১০:০৩ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২০

print
মানব পাচারের একটি চালান বিদেশে যাচ্ছে সেপ্টেম্বরে

থেমে নেই মানবপাচারকারীরা। আগামী সেপ্টেম্বরে অবৈধভাবে যাত্রীদের একটি চালান বিদেশে পাঠানোর পাঁয়তারা চালানো হচ্ছে বলে চাঞ্চল্যকর তথ্য এসেছে। এ কাজে একটি বিদেশি এয়ারলাইন্সকে ব্যবহার করার চেষ্ঠা করছে মানবপাচারকারীরা।

রাজধানীর বনানী থানার একটি সাধারণ ডাইরি সূত্রে জানা গেছে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশি বিমান সংস্থা এমিরাটস এয়ারলাইন্সে সিনিয়র সিকিউরিটি অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন মোহাম্মদ মাহবুব মোর্শেদ।

গত বৃহস্পতিবার রাজধানীর বনানী এলাকায় একদল লোক নিজেদেরকে একটি রাজনৈতিক দলের সদস্য হিসেবে পরিচয় দিয়ে মোর্শেদের পথরোধ করে। তাদের ২০ জন যাত্রীর একটি চালান সেপ্টেম্বর মাসে ইতালি যেতে বিমানবন্দরে সহায়তা করার প্রস্তাব দেয় তাকে।

তিনি (মোর্শেদ) এ ধরনের অনৈতিক কাজ করতে পারবেন না বলে জানালে তারা ক্ষিপ্ত হয়ে উঠে। এসময় তারা নানা ধরনের হুমকি এবং ভয়ভীতি দেখায় মোর্শেদকে। তারা যাবার সময় বলে যায়, এ কাজে সহায়তা না করলে তার এবং পরিবারের সদস্যদের মেরে ফেলা হবে। হুমকিদাতা লোকগুলো মানবপাচারকারী বলে তিনি সন্দেহ করছেন। পরে তিনি প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে বনানী থানায় সাধারণ ডাইরি করেন। সাধারণ ডাইরি নম্বর- ২১৮।