ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আনসারে করোনা আক্রান্ত ১০৫১ জন, সুস্থ ৬৬৩

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:২২ পূর্বাহ্ণ, আগস্ট ০৯, ২০২০

করোনার সংকটময় মুহূর্তে বিভিন্ন হাসপাতালে এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিদিন করোনায় আক্রান্ত হচ্ছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা। গতকাল শনিবার সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় নতুন করে বাহিনীর আটজন সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। ফলে এ বাহিনীতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৫১ জনে।

আক্রান্তের মধ্যে রয়েছেন কর্মকর্তা ২২ জন, ব্যাটালিয়ন আনসার ৩৯৭ জন, মহিলা আনসার ৩ জন, সাধারণ আনসার ৫৭৭ জন, কর্মচারী ৭ জন, ভিডিপি সদস্য ১৮ জন, বিশেষ আনসার ৪ জন, উপজেলা প্রশিক্ষক ১১ জন, উপজেলা প্রশিক্ষিকা ৩ জন, হিল আনসার ৬ জন এবং উপজেলা আনসার কোম্পানি কমান্ডার ৩ জন।

শুক্রবার রাত পর্যন্ত ঢাকায় আক্রান্ত হয়েছেন ৫৪৩ জন এবং ঢাকার বাইরে আক্রান্ত হয়েছেন ৫০৮ জন। এ বাহিনীর বিভিন্ন থানা, ক্যাম্প, হোটেল, হোম কোয়ারান্টিনে আছেন ২০০ জন। করোনা আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ১৮১ জন সদস্য। করোনায় আক্রান্ত হয়ে এ বাহিনীর ১ কর্মকর্তাসহ ৭ জন সদস্য প্রাণ হারিয়েছেন।

গতকাল শনিবার সকালে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন বলেন, করোনাভাইরাস থেকে দেশের মানুষকে সচেতন করার লক্ষ্যে শুরু থেকে সাহসিকতার সঙ্গে কাজ করছে বাহিনীর সদস্যরা। করোনাযুদ্ধে সম্মুখভাগে দায়িত্ব পালন করতে গিয়ে আক্রান্তের সংখ্যা যেমন প্রতিদিন বাড়ছে, তেমনি আক্রান্তদের মধ্যে থেকে অর্ধেকেরও বেশি সদস্য সুস্থ হয়ে কর্মস্থলে যোগদান করে সেবামুখী কার্যক্রম অব্যাহত রেখেছেন।

তিনি জানান, এখন পর্যন্ত ৯ কর্মকর্তাসহ মোট ৬৬৩ জন সদস্য সুস্থ হয়েছেন, সুস্থতার হার ৬৩ শতাংশের চেয়ে বেশি। সুস্থ হয়েছেন কর্মকর্তা ৯ জন, ব্যাটালিয়ন আনসার ২০৮ জন, সাধারণ আনসার ৪১৩ জন, কর্মচারী ৫ জন, মহিলা আনসার ৩ জন, ভিডিপি সদস্য ৭ জন, উপজেলা আনসার কমান্ডার ১ জন, বিশেষ আনসার ৪ জন, হিল আনসার ৪ জন, উপজেলা প্রশিক্ষক ৭ জন এবং উপজেলা প্রশিক্ষিকা ২ জন।

 
Electronic Paper