জাতির পিতার সমাধিতে নতুন লেজিসলেটিভ সচিবের শ্রদ্ধা

ঢাকা, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ | ৮ আশ্বিন ১৪২৭

জাতির পিতার সমাধিতে নতুন লেজিসলেটিভ সচিবের শ্রদ্ধা

তোফাজ্জল হোসেন ৬:৫২ অপরাহ্ণ, আগস্ট ০৮, ২০২০

print
জাতির পিতার সমাধিতে নতুন লেজিসলেটিভ সচিবের শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের নবনিযুক্ত সচিব মো. মইনুল কবির।

আজ শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি।

পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন সচিব মো. মইনুল কবির । জাতির পিতার সমাধিসৌধে সংরক্ষিত পরিদর্শন বইয়েও স্বাক্ষর করেন তিনি।

এসময় লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের যুগ্ম সচিব মো. ওয়াদুদ হোসেন, হাফিজ আহমেদ চৌধুরী, ড. মোহাম্মদ মহিউদ্দীন, কাজী আরিফুজ্জামান, ড. মো. জাকেরুল আবেদীন,মো.রফিকুল হাসান ও মোহাম্মদ জাকির হোসেন সহ বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এর আগে গত ৫ আগস্ট সকালে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

উল্লখ্য মো. মইনুল কবির গত ৩ আগস্ট ২০২০ তারিখে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিবের দায়িত্ব পান।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের দায়িত্বপ্রাপ্ত সচিব নরেন দাস গত ২১ জুলাই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর সচিব পদটি শূন্য হয়।

মইনুল কবির নবম বিসিএসের মাধ্যমে ১৯৯১ সালের ২৬ জানুয়ারি জুডিসিয়াল ক্যাডারে যোগদান করেন। শুরুতে তিনি ময়মনসিংহ, ফরিদপুর ও চাঁদপুর জেলা জজ আদালতে সহকারী জজ/ সিনিয়র সহকারী জজ পদে চাকরি করেন। এরপর ১৯৯৮ সালের ৫ জুলাই আইন মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব (ড্রাফটিং) পদে যোগদান করেন এবং সর্বশেষ ২০১৯ সালের ২৮ মে তিনি লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের অতিরিক্ত সচিব (ড্রাফটিং) পদে পদোন্নতি পান।