দুর্নীতিবাজদের বিরুদ্ধে হুঁশিয়ারি সুজনের

ঢাকা, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ | ৪ আশ্বিন ১৪২৭

চসিকের দায়িত্ব গ্রহণ

দুর্নীতিবাজদের বিরুদ্ধে হুঁশিয়ারি সুজনের

চট্টগ্রাম ব্যুরো ৯:৫৩ অপরাহ্ণ, আগস্ট ০৬, ২০২০

print
দুর্নীতিবাজদের বিরুদ্ধে হুঁশিয়ারি সুজনের

চট্টগ্রাম সিটি করপোরেশনের দায়িত্ব গ্রহণ করেছেন নবনিযুক্ত প্রশাসক খোরশেদ আলম সুজন। দায়িত্ব গ্রহণের সঙ্গে সঙ্গে সংস্থার দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দেন তিনি। গতকাল বৃহস্পতিবার সকালে নগরীর টাইগারপাসস্থ সিটি করপোরেশনের কার্যালয়ে পৌঁছলে সংস্থার কর্মকর্তারা তাকে স্বাগত জানান।

এরপর প্রশাসকের কক্ষে গিয়ে বসেন খোরশেদ আলম সুজন। পরে সিটি করপোরেশনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, নগর পরিকল্পনাবিদ রেজাউল করিম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার, শিক্ষা কর্মকর্তা অধ্যাপক সুমন বড়ুয়া উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে নবনিযুক্ত প্রশাসক খোরশেদ আলম সুজন চট্টগ্রাম সিটি করপোরেশনে থাকা দুর্নীতিবাজদের কঠোর হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, আজ থেকে বিসমিল্লাহ বলে তওবা করে ফেলুন। আমি যার কাছে অনিয়ম দেখব, দুই নম্বরি দেখব, আমার সঙ্গে নগরের সঙ্গে যারা বেঈমানি করবেন, দায়িত্বের সঙ্গে বেঈমানি করবেন, তাকে কোনোভাবে ছাড় দেব না। সেটা আইনগতভাবে হোক বা বেআইনিগতভাবে হোক। তিনি বলেন, যারা বিশ্বাসঘাতক, দায়িত্ব নিয়ে ঘুষ খেয়ে, চুরি করে শহরের মানুষকে কষ্ট দেয়, তাদের আমি ক্ষমা করব না।

প্রত্যেক দিন প্রতি মুহূর্তে চ্যালেঞ্জ নিয়ে কাজ করবেন জানিয়ে সুজন বলেন, ঘরে বসে কাজ করার দিন শেষ। আগামী ৫ বছর পর চট্টগ্রাম শহর সিঙ্গাপুর থেকে উন্নত শহর হবে বলে জানান সুজন।

এ সময় সাংবাদিকদের সঙ্গে নবনিযুক্ত প্রশাসকের মতবিনিময় সভায় সাবেক মেয়র আ জ ম নাসির উদ্দীন নতুন প্রশাসককে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, তিনি সহযোগিতা চাইলে যে কোনো সহযোগিতা দেবেন। এ সময় নতুন প্রশাসকের সাফল্য কামনা করেন তিনি।

চট্টগ্রাম সিটির প্রশাসকের দায়িত্ব নেওয়ার আগে সকালে হযরত আমানত শাহ (রা.) ও কাট্টলী হযরত মঈনুদ্দিন শাহর মাজার জিয়ারত করেন খোরশেদ আলম সুজন। সকাল সাড়ে ৯টায় করপোরেশন ভবনে আসেন। এ সময় সিটি করপোরেশনের কর্মকর্তারা তাকে বরণ করে নেন।