ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শেখ কামালের জন্মদিনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নানা আয়োজন

তোফাজ্জল হোসেন
🕐 ২:০৩ অপরাহ্ণ, আগস্ট ০৪, ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র বাংলাদেশের ক্রীড়া ও সংস্কৃতি জগতের উজ্জ্বল নক্ষত্র আধুনিক ক্রীড়াঙ্গনের রূপকার শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী আগামীকাল বুধবার। ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন শেখ কামাল। এবারই প্রথমবারের মতো সরকারি ভাবে নানা আয়োজনে তার জন্মদিন উদযাপন করতে যাচ্ছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। করোনা পরিস্থিতির কারনে স্বাস্থ্যবিধি মেনে সকল কর্মসূচির আয়োজন করা হবে।

দিবসটি উদযাপন উপলক্ষে আগামীকাল সকাল ৯.০০ ঘটিকায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মো. জাহিদ আহসান রাসেল ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। তিনি সকাল ৯.৩০ ঘটিকায় ধানমন্ডিস্হ আবাহনী ক্লাব মাঠে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে এবং সকাল ১০.০০ ঘটিকায় বনানী কবরস্থানে শহীদ শেখ কামালের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন।

সকাল ১১.০০ ঘটিকায় জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে শহীদের বর্ণাঢ্য কর্মবহুল জীবনের ওপর ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আলোচনা অনুষ্ঠানে শহীদ শেখ কামালকে নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে নির্মিত তথ্য চিত্র প্রর্দশন করা হবে এবং"শহীদ শেখ কামাল- আলোমুখী এক প্রাণ" শীর্ষক স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হবে।

এছাড়া একই ভেন্যুতে দুপুর ১২.০০ ঘটিকায় শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে অসহায় ও করোনায় ক্ষতিগ্রস্হ ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের আর্থিক অনুদান প্রদান করা হবে।

বিকাল ৩.০০ ঘটিকায় শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক সারা দেশে একযোগে এক লক্ষ চারাগাছ বিতরন কর্মসূচির উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মোঃ জাহিদ আহসান রাসেল এম পি। সকল কর্মসূচিতে মন্ত্রণালয়ের সচিব জনাব মোঃ আকতার হোসেনসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তা বৃন্দ উপস্থিত থাকবেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত সকল অনুষ্ঠানে সবাইকে সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে শরীক হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

 
Electronic Paper