প্রতারণার জগতে সাহেদ আইডল: র‍্যাব

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০ | ২৯ শ্রাবণ ১৪২৭

প্রতারণার জগতে সাহেদ আইডল: র‍্যাব

নিজস্ব প্রতিবেদক ৪:৪০ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২০

print
প্রতারণার জগতে সাহেদ আইডল: র‍্যাব

প্রতারণার জগতে রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমকে আইডল বলে উল্লেখ করেছেন র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের প্রধান লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ। মঙ্গলবার (১৪ জুলাই) র‌্যাবের সদর দফতরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি একথা বলেন।

আশিক বিল্লাহ বলেন, সাহেদ প্রতারণাকে এমন একটি পর্যায়ে নিয়ে গেছে যা আমাদের যে কারোরই ভাবনারও অতীত। প্রতারণাকে কিভাবে ব্যবহার করে সরল সহজ সাধারণ মানুষকে ঠকিয়ে একটা পর্যায়ে আসা যায়। সেটা সাহেদ ভালোভাবে জানে।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, প্রতিনিয়ত আমাদের কাছে অভিযোগ আসছে তার বিরুদ্ধে। সর্বশেষ আমাদের কাছে যেটা এসেছে। রিজেন্ট ইউনিভার্সিটি সংক্রান্ত। যেখান থেকে অনেক জাল সার্টিফিকেট ওনি দিয়েছেন। যার ফলে অনেক শিক্ষার্থীর জীবনের মূল্যবান সময় অপচয় হয়েছে।

অনুমোদনবিহীন যে সার্টিফিকেট তাদেরকে দেওয়া হয়েছে। সেই সার্টিফিকেট নিয়ে শিক্ষার্থীরা শুধু নিজের ব্যক্তি জীবনী নয় সবদিক দিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

এদিকে সাহেদের নামে এখন পর্যন্ত ৫৬টি মামলার সন্ধান মিলেছে। হত্যা, অপহরণ, ব্যাংক ঋণ জালিয়াতি, হুমকি, প্রতারণা, নারী নির্যাতন- কী নেই তার বিরুদ্ধে অভিযোগ। একজন মানুষের নামে এতগুলো মামলা থাকার পরও কিভাবে তিনি দিব্যি স্বাভাবিক জীবনযাপন করেছেন।

তিনি কাদের প্রশ্রয়ে ছিলেন ধরাছোঁয়ার বাইরে- এসব প্রশ্ন সামনে চলে এসেছে। তবে দেরিতে হলেও এসব মামলার তদন্তের গতিপ্রকৃতি অনুসন্ধানে কাজ শুরু করেছে গোয়েন্দা সংস্থা। সাহেদকে গ্রেফতারের পরই আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাদের এ অনুসন্ধান।