ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নতুন নিয়োগ

ঢাকায় ভারতের হাইকমিশনার দোরাইস্বামী

ডেস্ক রিপোর্ট
🕐 ৯:১২ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২০

কূটনীতিক বিক্রম দোরাইস্বামীকে ঢাকায় পরবর্তী হাইকমিশনার করার সিদ্ধান্ত নিয়েছে ভারতের নরেন্দ্র মোদি সরকার। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এ অতিরিক্ত সচিবকে ঢাকায় নতুন হাইকমিশনার নিয়োগের খবর   রোববার দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যমে। হিন্দুস্তান টাইমসের এক খবরে বলা হয়, নয়াদিল্লির অন্যতম ঘনিষ্ঠ মিত্র ঢাকায় পাঠানো হচ্ছে বিক্রম দোরাইস্বামীকে।

২০১৯ সালের মার্চ থেকে ঢাকায় হাইকমিশনারের দায়িত্ব পালন করে আসা রীভা গাঙ্গুলী দাশের স্থলাভিষিক্ত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী। রীভা গাঙ্গুলী ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছন বলে আভাস দিয়েছে হিন্দুস্তান টাইমস। ১৯৯২ ব্যাচের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা বিক্রম দোরাইস্বামী অতিরিক্ত সচিব হিসেবে আন্তর্জাতিক সংগঠন ও সম্মেলন বিভাগের ইনচার্জ।

ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়া জানিয়েছে, পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেওয়ার আগে বিক্রম দোরাইস্বামী কিছু সময় সাংবাদিকতাও করেছেন। দিল্লি বিশ্ববিদ্যালয়ে ইতিহাসে পড়েছেন তিনি। এর আগে দক্ষিণ কোরিয়া ও উজবেকিস্তানে ভারতের রাষ্ট্রদূতের দায়িত্বও সামলেছেন এই পেশাদার কূটনীতিক। পররাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব থাকার সময়ে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও মিয়ানমার বিভাগে নানা দায়িত্ব পালন করেছেন। মন্ত্রণালয়ের সার্ক বিভাগের প্রধানের দায়িত্বও একসময় তার কাঁধে ছিল।

 

 
Electronic Paper