ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্যারাসুটসহ ১ কোটি টাকার নকল কসমেটিকস জব্দ

নিজস্ব প্রতিবেদক
🕐 ৫:৩৯ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০২০

প্যারাসুট, কুমারিকা, ডাবর ভাটিকা আমলাসহ কয়েকটি ব্যান্ডের প্রায় ১ কোটি টাকা মূল্যের নকল কসমেটিকস জব্দ করেছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। বুধবার (৮ জুলাই) রাজধানীর বংশাল এলাকায় বিএসটিআইর মোবাইল কোর্ট পরিচালনা করে এসব নকল কসমেটিকস জব্দ করা হয়।

বিএসটিআইর নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরীর বংশাল এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বিএসটিআইর অনুমোদন ব্যতীত অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠানের কসমেটিকস পণ্য নকল করে বিক্রি করায় বংশালের মো. মামুন মিয়ার কারখানায় অভিযান পরিচালনা করে এসব মালামাল জব্দ করা হয়।

এ সময় কারখানার মালিক মামুন মিয়াকে (৩০) গ্রেফতার করে তিন মাসের সশ্রম কারাদণ্ড প্রদান এবং ১ লাখ টাকা জরিমানা করা হয়। বিএসটিআইর ফিল্ড অফিসার রাশেদ আল মামুন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

এসময় মোবাইল কোর্টের মাধ্যমে ১ ট্রাক নকল কসমেটিকস জব্দ করা হয় যার আনুমানিক মূল্য প্রায় ১ কোটি টাকা। নকল কসমেটিকস এর মধ্যে রয়েছে প্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলিফুল, ডাবর ভাটিকা আমলা, কুমারিকা হেয়ার অয়েল ইত্যাদি।

এছাড়াও এ সময় কসমেটিকস তৈরির কাঁচামাল, লেবেল, বিপুল সংখ্যক খালি বোতল, বিভিন্ন কালার ও ফ্লেভারের পারফিউমও জব্দ করা হয়েছে।

 
Electronic Paper