ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীর সংখ্যা ৫ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক
🕐 ১২:৫২ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০২০

করোনার এই দুর্যোগ মুহূর্তে যাদেরকে সম্মুখযোদ্ধা বলা হয় তাদের মধ্যে স্বাস্থ্যকর্মীরা হচ্ছেন অন্যতম। করোনার সংক্রমণের শুরু থেকে সাধারণ রোগীর পাশাপাশি তারাও করোনায় আক্রান্ত হচ্ছেন।

রাজধানীসহ সারা দেশে গত ২৪ ঘণ্টায় ৬৮ জন চিকিৎসকসহ মোট ১৩৬ জন স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৬৮ জন চিকিৎসক, ৫০ জন নার্স ও ১৯ জন অন্যান্য স্বাস্থ্যকর্মী রয়েছেন। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত মোট স্বাস্থ্যকর্মীর সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৩৩৩ জনে। আর এতে মৃত্যু হয়েছে মোট ৬২ জনের।

গতকাল মঙ্গলবার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সূত্রে জানা গেছে, করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীদের মধ্যে ১ হাজার ৮৪৬ জন চিকিৎসক, ১ হাজার ৪৪৯ জন নার্স ও ২ হাজার ৩৮ জন অন্যান্য স্বাস্থ্যসেবা কর্মী রয়েছেন। মোট আক্রান্তদের মধ্যে সর্বোচ্চসংখ্যক চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন রাজধানী ঢাকায়। রাজধানীতে ৭২৪ জন চিকিৎসক, ৬৭১ জন নার্স ও ৪২৪ জন অন্যান্য স্বাস্থ্যসেবা কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে দেশে আরও ৫৫ জন মারা গেছেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল দুই হাজার ১৫১ জনে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও তিন হাজার ২৭ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৬৮ হাজার ৬৪৫ জনে। করোনাভাইরাস বিষয়ে গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

 
Electronic Paper