ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পাপুলের সম্পর্কে যথেষ্ট তথ্য আছে: সিআইডি

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:২৪ অপরাহ্ণ, জুলাই ০৬, ২০২০

মানবপাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কুয়েতে গ্রেফতার হওয়া লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য শহীদুল ইসলাম পাপুলের বিষয়ে যথেষ্ট তথ্য-উপাত্ত আছে। তা জানতে অবশ্য ধৈর্য ধারণ করতে হবে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সোমবার (৬ জুলাই) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি'র কার্যালয়ে সংবাদ সম্মেলনে একথা জানান সিআইডির প্রধান অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান।

তিনি বলেন, আমরা পাপুলের বিষয়ে সব ধরনের তথ্য উপাত্ত সংগ্রহ করার চেষ্টা করছি। তাছাড়া তার বিষয়ে যথেষ্ট তথ্য প্রমাণ ও আছে। তাছাড়া এটি একটি আন্তর্জাতিক ইস্যু। তাই অনেক বিষয় বিবেচনা করে কাজ করতে হচ্ছে। তাই কিছুটা ধৈর্য ধারণ করতে হবে সবটা জানতে হলে।

অন্যদিকে সিআইডি প্রধান বলেন, ‘মানবপাচারকারীদের বিষয়ে সরকারের দুটি মন্ত্রণালয়ের কাছ থেকে আমরা দুটি তালিকা পেয়েছি। এছাড়াও পাচার হওয়া ভুক্তভোগী, তাদের পরিবার ও বিভিন্ন দেশের অ্যাম্বাসির কাছ থেকে অনেক নাম পাওয়া গেছে। তাদেরও আমরা নজরদারিতে রেখেছি’।

তিনি বলেন, লিবিয়ার মানবপাচারের ঘটনায় ২৬ বাংলাদেশি নিহত হয়েছে। আহত হয়েছে ১১ জন। এই ঘটনায় জড়িত গডফাদারদের তিন জনের সম্পর্কে তথ্য প্রমাণ পাওয়া গেছে। তাদের বিষয়ে তদন্ত চলছে। তদন্তের স্বার্থে এখনই আমরা কিছু বলতে চাচ্ছি না।

উল্লেখ্য, গত ২৮ মে লিবিয়ায় মানবপাচারকারীদের হাতে ২৬ বাংলাদেশি নিহত ও ১২ জন আহত হন। ওই ঘটনায় দেশের বিভিন্ন থানায় ২২টি মামলা দায়ের করা হয়েছে।

 
Electronic Paper