ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনায় আরও ১৩৪ পুলিশ সদস্য আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক
🕐 ৫:৫৪ অপরাহ্ণ, জুলাই ০২, ২০২০

দেশে পুলিশ সদস্যদের করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরও ১৩৪ পুলিশ। এ নিয়ে পুলিশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ হাজার ৯২ জনে, যা একক পেশা হিসেবে সর্বোচ্চ। আর এখন পর্যন্ত ৭ হাজার ৯০ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

পুলিশ সদর দফতর ও বিভিন্ন ইউনিটের দেয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার পর্যন্ত ঢাকা মহানগর পুলিশে কর্মরতদের মধ্যে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩১১ সদস্য, যা গতকাল ছিল ২ হাজার ৩০৩ জন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় ডিএমপির আরও ৮ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

পুলিশ সদর দফতর থেকে জানানো হয়, আক্রান্তদের সংস্পর্শে আসায় ১২ হাজার ২৫৯ সদস্যকে কোয়ারেন্টাইনে এবং ৪ হাজার ৫৫৭ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। সুস্থ হওয়া পুলিশ সদস্যদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন। পুলিশের তত্ত্বাবধানে পরিচালিত হাসপাতালগুলোর মানসম্মত চিকিৎসা ও সেবায় সুস্থতার হার দ্রুত বাড়ছে।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৪৩ জন সদস্য চলমান করোনাযুদ্ধে দেশের জন্য জীবন উৎসর্গ করেছেন। সহকর্মী হারানোর শোককে শক্তিতে পরিণত করে দেশ সেবার শপথ নিয়ে কাজ করে যাচ্ছেন পুলিশ সদস্যরা।

 
Electronic Paper