একদিনে ৩২৪ পুলিশ সদস্য আক্রান্ত

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০ | ৩১ আষাঢ় ১৪২৭

একদিনে ৩২৪ পুলিশ সদস্য আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক ৭:০৬ অপরাহ্ণ, জুন ০৪, ২০২০

print
একদিনে ৩২৪ পুলিশ সদস্য আক্রান্ত

বাংলাদেশ পুলিশে একদিনে রেকর্ড পরিমাণ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে সব ইউনিট মিলে নতুন করে ৩২৪ জন সদস্যের মধ্যে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (৪ জুন) পুলিশ সদর দপ্তরের সর্বশেষ আপডেট অনুযায়ী এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন ৩২৪ জন শনাক্তসহ বাহিনীটিতে মোট ৫ হাজার ৮৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বুধবার (৩ জুন) পর্যন্ত এ সংখ্যা ছিলো ৫ হাজার ৫০৭ জন। এর আগে গত ১৬ মে একদিনে পুলিশে সর্বোচ্চ ২৪১ জন আক্রান্ত হয়েছিলেন।

জানা গেছে, চলমান করোনাযুদ্ধে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশে কর্মরত মোট ১৭ সদস্য মৃত্যুবরণ করেছেন।

এদিকে, বৃহস্পতিবার পর্যন্ত বাংলাদেশ পুলিশের করোনা আক্রান্ত ২ হাজার ১২২ জন সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এছাড়া, বর্তমানে পুলিশের মোট এক হাজার ৬৪০ জন করোনার উপসর্গ নিয়ে আইসোলেশনে রয়েছেন। আর আক্রান্তদের সংস্পর্শে এসেছেন সন্দেহে কোয়ারেন্টিনে রয়েছেন ৫ হাজার ৫৫৯ জন পুলিশ কর্মকর্তা।

পুলিশ সদর দপ্তর জানায়, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন। আইজিপির নির্দেশে অসুস্থ পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে 'বিশেষ টিম'।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।