ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ | ৩০ আষাঢ় ১৪২৭

ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক ১:৫৪ অপরাহ্ণ, জুন ০৪, ২০২০

print
ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

রাজধানীর গুলশানস্থ ইউনাইটেড হাসপাতালে আগুনে পাঁচজনের মৃত্যুর ঘটনায় হাসপাতালের চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে।

বুধবার রাতে হাসপাতালের চেয়ারম্যানসহ ছয়জনের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় এ মামলা করা হয়।

গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুজ্জামান আজ বিষয়টি নিশ্চিত করেছেন।

গুলশান থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই ) তোফাজ্জল হোসেন জানান, বুধবার রাতে ইউনাইটেড হাসপাতালের সিইও, এমডি, চিকিৎসক ও নার্সসহ ৬ জনের নাম উল্লেখ করে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে এ মামলা করা হয়। আগুনে মারা যাওয়া ভেরন অ্যান্থনি পলের মেয়ের স্বামী রোনাল্ড নিকি গোমেজ বাদি হয়ে গুলশান থানায় এ মামলা করেন।

মামলার বাদি রোনাল্ড রিকি গোমেজ বলেন, দু’বার করোনা টেস্ট নেগেটিভ আসার পরও তার স্বজনকে ইচ্ছাকৃতভাবে রাখা হয় আইসোলেশন ইউনিটে। চিকিৎসক ও প্রশাসকদের স্বেচ্ছাচারিতায় আরও কয়েকজন নন-কোভিড রোগীকে সেখানে রাখা হয়েছিল। অথচ তারা করোনা নেগেটিভ ছিলেন। ৫ জনের মৃত্যুর পেছনে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ দায়ী বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

এদিকে, ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স সদরদফতরের পক্ষ থেকে উপ-পরিচালক (ঢাকা) দেবাশিস বর্ধনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

উল্লেখ্য, গত ২৭ মে ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ইউনিটে আগুনে ৫ জনের মৃত্যু হয়। তারা হলেন, মোহাম্মদ মাহবুব (৫০), মনির হোসেন (৭৫), ভেরন অ্যান্থনি পল (৭৪), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ উল আলম (৫০)।