ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনা আক্রান্ত পুলিশের এক-তৃতীয়াংশ সুস্থ

নিজস্ব প্রতিবেদক
🕐 ৯:৫৬ অপরাহ্ণ, মে ২৯, ২০২০

বাংলাদেশ পুলিশের করোনা আক্রান্ত সদস্যদের প্রতি ৩ জনে ১ জন ইতিমধ্যেই করোনাকে হটিয়ে সুস্থ হয়েছেন। তাদের বেশিরভাগই কাজে যোগ দিয়েছেন। 

কর্মকর্তারা জানান, গতকাল শুক্রবার পর্যন্ত বাংলাদেশ পুলিশের ১৫৬৩ জন সদস্য করোনাকে জয় করেছেন এবং পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। সুস্থ হয়ে ওঠা বেশির ভাগ পুলিশ সদস্যই পুনরায় কাজে যোগ দিয়ে দেশ মাতৃকার সেবায় নিয়োজিত হয়েছেন এবং পুরোদমে কাজ করে যাচ্ছেন।

উল্লেখ্য, জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ মোট ৪৫৪৪ জন সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। পুলিশ সদস্যদের সুস্থ হওয়ার হার ৩৪ দশমিক ৩৯।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদের ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করার জন্য নেওয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। এরই ফলশ্রুতিতে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থ  হওয়ার হার একদিকে যেমন দ্রুত বাড়ছে, অন্যদিকে কমছে নতুন করে সংক্রমণের সংখ্যা।

পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে আইজিপির নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একইসাথে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জাম সংযোজন করা হয়েছে।

চলমান করোনাযুদ্ধে মাঠ পর্যায়ের প্রধান অগ্রসেনানী বাংলাদেশ পুলিশ। এ কারণে অনেক ঘাত-প্রতিঘাত সবার আগে পুলিশকে মোকাবিলা করতে হচ্ছে। তবুও একবিন্দু দমে না গিয়ে শক্ত মনোবল আর পূর্ণ উদ্যমে এগিয়ে চলছে বাংলাদেশ পুলিশ।

 
Electronic Paper